ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

জ্বালানি তেলের নতুন দাম প্রকাশ ১ সেপ্টেম্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৬, ২৮ আগস্ট ২০২৪   আপডেট: ১৯:২০, ২৮ আগস্ট ২০২৪
জ্বালানি তেলের নতুন দাম প্রকাশ ১ সেপ্টেম্বর

১ সেপ্টেম্বর জ্বালানি তেলের নতুন মূল্য তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ উপদেষ্টা ফাওজুল কবির খান। সেই সঙ্গে সরকারকে সহযোগিতা করার পাশাপাশি দাবি-দাওয়া পূরণের ব্যাপারে জনগণকে ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন তিনি।

বুধবার (২৮ আগস্ট) পেট্রোবাংলায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের অধীন সংস্থা ও অধিদপ্তরের প্রতিনিধিদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এমন মন্তব্য করেন তিনি।

উপদেষ্টা বলেন, দেশের মানুষ যাতে কম দামে তেল কিনতে পারে, সেটি মাথায় রেখে আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে তেলের দাম নির্ধারণের কথা ভাবা হচ্ছে। আগামী ১ সেপ্টেম্বর জ্বালানি তেলের নতুন মূল্য তালিকা প্রকাশ করা হবে।

সরকারকে দুর্বল ভাবার কোনও কারণ নেই উল্লেখ করে উপদেষ্টা বলেন, এই সরকার বানে ভেসে আসা কোনও সরকার না। জনগণ আমাদের সঙ্গে আছে। যত দাবি-দাওয়া আছে, সবই পূরণ করা হবে। ১৬ বছরের যে বৈষম্য, বঞ্চনা এটা কি ১৫ দিনে দূর করা সম্ভব? আমাদের অন্তত ১৬ মাস সময় দিন।

প্রসঙ্গত, বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে জ্বালানি তেলের নতুন মূল্য নির্ধারণ করে আসছিল শেখ হাসিনা সরকার। গত মার্চ থেকে প্রতিমাসে জ্বালানি তেলের মূল্য সমন্বয় করা হয়। চলতি মাসে সরকার পরিবর্তনের পর নতুন মূল্য নির্ধারণ হয়নি।

ঢাকা/হাসান/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়