ঢাকা     শনিবার   ১৪ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

বায়তুল মোকাররমে কাউকে খতিব নিয়োগ দেওয়া হয়নি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৬, ৩০ আগস্ট ২০২৪  
বায়তুল মোকাররমে কাউকে খতিব নিয়োগ দেওয়া হয়নি

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে কাউকে খতিব বা ভারপ্রাপ্ত খতিব হিসেবে নিয়োগ দেওয়া হয়নি বলে জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। শুক্রবার (৩০ আগস্ট) ইসলামিক ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা, টেলিভিশন চ্যানেল ও অনলাইন পোর্টালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব বা ভারপ্রাপ্ত খতিব নিয়োগ সংক্রান্ত সংবাদ ইসলামিক ফাউন্ডেশনের গোচরীভূত হয়েছে উল্লেখ করে বলা হয়, এরূপ সংবাদ ভিত্তিহীন ও অসত্য।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘প্রকৃতপক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে কাউকে খতিব বা ভারপ্রাপ্ত খতিব হিসেবে নিয়োগ কিংবা দায়িত্ব দেওয়া হয়নি এবং ইসলামিক ফাউন্ডেশন থেকে এরূপ কোনো চিঠি বা অফিস আদেশ জারি করা হয়নি।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রকৃত বিষয়টি হলো— বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মাওলানা মুফতি রুহুল আমিন কিছুদিন ধরে মসজিদে না আসায় তার স্থলে ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মোহাম্মদ আব্দুল্লাহ ও মুহাদ্দিস ড. ওয়ালীয়ুর রহমান খানকে নামাজ পড়ানোর দায়িত্ব দেওয়া হয়েছে।

ভিত্তিহীন সংবাদ প্রকাশ বা প্রচারের বিষয়টি খতিয়ে দেখার জন্য ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক মো. আবু সাইদকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

নঈমুদ্দীন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়