ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

পদত্যাগের আলোচনার মধ্যেই সংবাদ সম্মেলন ডাকলেন সিইসি

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১২, ৪ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২০:২৩, ৪ সেপ্টেম্বর ২০২৪
পদত্যাগের আলোচনার মধ্যেই সংবাদ সম্মেলন ডাকলেন সিইসি

নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ এবং এ সংক্রান্ত আলোচনার মধ্যেই সংবাদ সম্মেলনে আসছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ অন্যান্য নির্বাচন কমিশনার। 

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায় সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন তারা। বুধবার নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার।

নির্বাচন কমিশনের পরিচালক (জনসংযোগ) শরিফুল আলমের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার দুপুর ১২টায় নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে নির্বাচন কমিশন সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন।

পদত্যাগ করবেন কি না সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘কাল বৃহস্পতিবার বিস্তারিত জানাব। সংবাদ সম্মেলনে সব কিছু জানানো হবে।’

এ ব্যাপারে জানতে চাইলে সিইসির একান্ত সচিব মো. রিয়াজ উদ্দিন বলেন, সাংবাদিকদের সঙ্গে সৌজন্য বিনিময়ে পুরো কমিশন উপস্থিত থাকবেন। সেখানে সিইসি সব বিষয় তুলে ধরবেন।

উল্লেখ্য শেখ হাসিনা সরকারের পতনের পর নির্বাচন কমিশন সংস্কার ও নির্বাচন কমিশনের পদত্যাগেরও দাবি ওঠে।

২০২২ সালে ইসি গঠনে আইন প্রণয়নের পর সেই আইনের অধীনে প্রথম নির্বাচন কমিশনের দায়িত্ব নেন কাজী হাবিবুল আউয়ালসহ পাঁচজন। ওই বছর ২৭ ফেব্রুয়ারি নিয়োগ পান তিনি। এই কমিশনের অপর চার সদস্য হলেন অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান, অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা, অবসরপ্রাপ্ত জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর ও আনিছুর রহমান।

এসআরপি//


সর্বশেষ

পাঠকপ্রিয়