ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

রোহিঙ্গা ও সংস্কার ইস্যুতে ভ্যাটিকানের সহায়তা চাইলেন ড. ইউনূস

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩১, ৯ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৮:৩৩, ৯ সেপ্টেম্বর ২০২৪
রোহিঙ্গা ও সংস্কার ইস্যুতে ভ্যাটিকানের সহায়তা চাইলেন ড. ইউনূস

সোমবার প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক করেন ভ্যাটিকান সিটির রাষ্ট্রদূত কেভিন এস রান্ডেল

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক করেছেন ভ্যাটিকান সিটির রাষ্ট্রদূত কেভিন এস রান্ডেল। সোমবার (৯ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে বাংলাদেশের ধর্মীয় সংখ্যালঘু, আন্তঃধর্মীয় সংলাপ, রোহিঙ্গা ইস্যু এবং আসন্ন জাতিসংঘ সাধারণ পরিষদের সভা নিয়ে আলোচনা করেন তিনি।

প্রধান উপদেষ্টার প্রেস উইং জানিয়েছে, বৈঠকে বাংলাদেশের ইসলামিক স্কলারদের সঙ্গে ভ্যাটিকানের প্রতিনিধিদের আন্তঃধর্মীয় সংলাপের প্রস্তাব দেন রান্ডেল। এছাড়া, বাংলাদেশে আশ্রয় নেওয়া ১০ লাখের বেশি রোহিঙ্গাকে সহায়তার জন্য কার্যক্রম জোরালো করা উচিত বলেও মত দেন তিনি।

অন্তর্বর্তীকালীন সরকার দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করাকে অগ্রাধিকার দিচ্ছে বলে ভ্যাটিকানের রাষ্ট্রদূতকে জানান প্রধান উপদেষ্টা। এছাড়া, দায়িত্ব নেওয়ার পর রাষ্ট্র সংস্কারে নেওয়া পদক্ষেপগুলোর ব্যাপারেও রাষ্ট্রদূতকে অবহিত করেন তিনি।

আলোচনায় রোহিঙ্গা এবং রাষ্ট্র সংস্কার ইস্যুতে ভ্যাটিকান সিটির সহায়তা চেয়েছেন প্রধান উপদেষ্টা। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন এসডিজিবিষয়ক সিনিয়র সচিব লামিয়া মোরশেদ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক কাজী রাসেল পারভেজ।

হাসান/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়