ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

গণপরিবহনে শৃঙ্খলা আনতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৭, ১১ সেপ্টেম্বর ২০২৪  
গণপরিবহনে শৃঙ্খলা আনতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান

গণপরিবহনে শৃঙ্খলা আনতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) নীলিমা আখতার।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) তেজগাঁও ডিটিসিএ কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত ‘গণপরিবহনে শৃঙ্খলা আনয়নে করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নীলিমা আখতার বলেন, ঢাকা মহানগরীর পরিবহন ব্যবস্থাকে সুষ্ঠু, পরিকল্পিত, সমন্বিত ও আধুনিকীকরণ করার লক্ষ্যে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ) নিরলসভাবে কাজ করে যাচ্ছে। গণপরিবহনে শৃঙ্খলা আনতে নাগরিক সচেতনতা সৃষ্টির আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, গণপরিবহনে শৃঙ্খলা ফেরানো কারো একার পক্ষে সম্ভব না। এখানে সবারই দায় রয়েছে এবং সবাইকে নিজ নিজ দায়িত্ব পালনে স্বতস্ফূর্তভাবে এগিয়ে আসতে হবে।

নির্বাহী পরিচালক নীলিমা আখতার বলেন, সব অংশীদারদের পরামর্শ অনুযায়ী খুব তাড়াতাড়ি বাসের রুট পারমিট চালু করার বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া, নিয়মিত সব অংশীজনের সঙ্গে আলোচনা করা, ক্যাপাসিটি বিল্ডআপ করা, ই-টিকিট চালু করা এবং ধীরে ধীরে গণপরিবহন ব্যবস্থাকে অটোমেশনে রূপান্তর করার ব্যবস্থা নেওয়া হবে।

সভায় পরিবহন ব্যবসায়ীসহ অন্যান্য বক্তারা গণপরিবহনে শৃঙ্খলা আনতে নানাবিধ সমস্যা ও চ্যালেঞ্জের বিষয়গুলো তুলে ধরেন এবং সব চ্যালেঞ্জ মোকাবিলায় করণীয় সম্পর্কে মতামত ব্যক্ত করেন।

মতবিনিময় সভায় গণপরিবহনে শৃঙ্খলা আনয়ন সম্পর্কিত সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র সমাজের প্রতিনিধিসহ বাস মালিক সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

/আসাদ/সাইফ/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়