ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

৮ ডিসির নিয়োগ বাতিল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ১১ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৫:১২, ১১ সেপ্টেম্বর ২০২৪
৮ ডিসির নিয়োগ বাতিল

ব‌ঞ্চিত‌দের দা‌বি ও বি‌ক্ষো‌ভের মু‌খে ৮ জেলা প্রশাসকের (ডিসি) নিয়োগ বাতিল ক‌রে‌ছে স‌রকার। দুই দফায় নিয়োগ দেওয়া ৫৯ জন জেলা প্রশাসকের (ডিসি) মধ্যে বা‌তিল হওয়া ৮ জেলা হলো- লক্ষ্মীপুর, জয়পুরহাট, কুষ্টিয়া, রাজশাহী, শরীয়তপুর, সিরাজগঞ্জ, রাজবাড়ি এবং দিনাজপুর।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোখলেস উর রহমান বুধবার (১১ সেপ্টেম্বর) সচিবালায়ে নিজ দপ্তরের সাংবাদিকদের এ কথা ব‌লেন।

তি‌নি জানান, একটি বাছাই কমিটির মাধ্যমে তালিকা হয়। সেই কমিটি আজ পর্যালোচনায় বসেছিল। পর্যালোচনা করে ইমিডিয়েট যেটা হয়েছে, এরই মধ্যে ৮ জেলার ডিসির নিয়োগ বাতিল করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আরও জানান, সাংবাদিকদের বিভিন্ন গঠনমূলক প্রতিবেদন এবং বিভিন্ন অভিযোগের ভিত্তিতে অনেক দিনের পুরোনো তথ্যের ভিত্তিতেও যেসব পদায়নকৃত জেলা প্রশাসকের বিরুদ্ধে ভ্যালিড অভিযোগ পাওয়া গেছে, সেগুলো আমরা বিবেচনায় নিয়েছি। আপনারা জানেন, স্ট্যান্ডিং বাছাই কমিটির মাধ্যমে ডিসি ফিট লিস্ট হয়।যেটার প্রধান থাকেন মন্ত্রিপরিষদ সচিব। সেই কমিটি আজ বসেছিল। তারা পর্যালোচনা করে ইমিডিয়েট যেটা হয়েছে, এরই মধ্যে ৮ জন ডিসির নিয়োগ বাতিল করা হয়েছে। গত দুদিনে আমরা দুটি তালিকায় ৫৯ জনকে ডিসি নিয়োগ দিয়েছি।

উল্লেখ্য গত সোমবার এবং মঙ্গলবার দুই দিনে দেশের ৫৯ জেলায় নতুন করে জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়। এ পদে নিয়োগের ক্ষেত্রে বঞ্চিত হওয়ার অভিযোগ তুলে গত মঙ্গলবার সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে একদল কর্মকর্তা বিক্ষোভ করেন। এ ঘটনার পরেই মন্ত্রণালয় থেকে ৮ জনের নিয়োগ বাতিল করা হলো।  

/নঈমুদ্দীন/সাইফ/


সর্বশেষ

পাঠকপ্রিয়