ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

ইসলামপুরে ব্যবসায়ীদের সঙ্গে বিএনপির সংঘর্ষ, আহত ১০

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৭, ১২ সেপ্টেম্বর ২০২৪  
ইসলামপুরে ব্যবসায়ীদের সঙ্গে বিএনপির সংঘর্ষ, আহত ১০

রাজধানী পুরান ঢাকার ইসলামপুরে চাঁদাবাজিকে কেন্দ্র করে ব্যবসায়ীদের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করে কোতোয়ালি থানা পুলিশ। তবে আটককৃতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে বিএনপির নেতাকর্মীরা বিক্রমপুর গার্ডেন সিটি মার্কেটের সভাপতির ওপর হামলা করর পর মার্কেটের অন্য ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

ব্যবসায়ীরা জানান, মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিক্রমপুর গার্ডেন সিটি সভাপতি বাবুল হোসেন বাবুর কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করায় তিনি তা দিতে অস্বীকার করেন। এরই জেরে আজ (বুধবার) ইসলামপুরে তাকে একা পেয়ে মারধর করেন বিএনপির কিছু নেতাকর্মী। পরে বিক্রমপুর গার্ডেন সিটিতে প্রায় ২০০ বিএনপি নেতাকর্মী মার্কেটে প্রবেশ করে হামলা চালান। এরই জেরে পাটুয়াটুলি, ইসলামপুর ও সদরঘাট এলাকার ব্যবসায়ীরা রাস্তায় নেমে আসেন। পরে দুই গ্রুপের মধ্যে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। এতে দুই পক্ষের ১০ জন আহত হয়েছে।

এ বিষয়ে ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ও স্থানীয় বিএনপি নেতাকর্মীদের বক্তব্য নেওয়ার চেষ্টা করা হলেও তা পাওয়া যায়নি।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত পরিদর্শক (ওসি) এনামুল হাসান বলেন, নূর ইসলাম, সোহরাবসহ কয়েকজন মার্কেট কমিটির সভাপতির গায়ে হাত দেন। এরা হয়তো ছাত্রদল বা কিছু করে। মামলা হবে, যারা জড়িত প্রয়োজনে গ্রেফতার করা হবে। তিনজন আমাদের হেফাজতে আছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করার মতো ফোর্স আমার নেই। দুই পক্ষকে বুঝিয়ে যেভাবে সিদ্ধান্ত নেওয়া যায়, সেটাই করা হচ্ছে।

/লিমন/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়