ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

পাটের পণ্য বিশ্ব দরবারে তুলে ধরতে হবে: সাখাওয়াত হোসেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩২, ১২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৯:৩৪, ১২ সেপ্টেম্বর ২০২৪
পাটের পণ্য বিশ্ব দরবারে তুলে ধরতে হবে: সাখাওয়াত হোসেন

জেডিপিসির উদ্যোক্তার মাধ্যমে পাটের সব পণ্য বিশ্ব দরবারে তুলে ধরতে হবে বলে মন্তব্য করেন বস্ত্র ও পাট এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

তিনি বলেন, বিদেশে প্রদর্শনী কর্নার করে এবং দেশের সুপারশপে পাটের বহুমুখী পণ্য প্রচারে উদ্যোগ রাখা হবে। আগামী মাস থেকে সুপারশপে প্লাষ্টিকের পরিবর্তে পরিবেশবান্ধব পাট ব্যাগ চালু হচ্ছে যা দেশে পাটের ব্যবহার বাড়াবে, সেজন্য উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসানকে ধন্যবাদ। 

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) পরিদর্শনের পর মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ বলেন, পাট পণ্যের বৈচিত্র্য ও উদ্যোক্তাদের প্রশিক্ষণে জেডিপিসি মুখ্য ভূমিকা পালন করছে। বস্ত্র ও পাট মন্ত্রণালয় জেডিপিসির সীমাবদ্ধতা দূর করে আরও এগিয়ে যেতে কাজ করবে।

এ সময় বস্ত্র ও পাট  উপদেষ্টা  জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টারে থাকা পাটের ২৮২টি পণ্যের প্রদর্শনী ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করেন তিনি। জেডিপিসির নির্বাহী পরিচালক জিনাত আরা, পরিচালক সীমা বোস অধরাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।  

/আসাদ/সাইফ/


সর্বশেষ

পাঠকপ্রিয়