ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

ইতালি গমনেচ্ছুদের ভিসা ইস্যু শিগগিরই সমাধানের আশ্বাস

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৬, ১২ সেপ্টেম্বর ২০২৪  
ইতালি গমনেচ্ছুদের ভিসা ইস্যু শিগগিরই সমাধানের আশ্বাস

ইতালি গমনেচ্ছু বাংলাদেশি কর্মীদের মধ্যে যাদের ভিসা আবেদন পেন্ডিং অবস্থায় রয়েছে, সেটি শিগগিরই সমাধান হবে বলে প্রত্যাশার কথা জানিয়েছেন পররাষ্ট্র সচিব মো. জসীম উদ্দিন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ঢাকায় নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত অ্যান্তোনিও আলেসান্দ্রোর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সন্ধ্যায় নিজ দপ্তরে পররাষ্ট্র-সচিব কয়েকজন সাংবাদিকের সঙ্গে আলাপকালে এ কথা জানান।

পররাষ্ট্র সচিব বলেন, ভিসার ব্যাকলগ ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। যেহেতু বিষয়টা গুরুত্বপূর্ণ আমাদের পক্ষ থেকে উদ্বেগের জায়গাটা বলেছি। এই সমস্যা সমাধান করার জন্য ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয় শুধুমাত্র বাংলাদেশের জন্য স্পেশাল টাস্কফোর্স গঠন করেছে।আমরা খুব শিগগিরই হয়ত এ সমস্যার সমাধান করতে পারব।ইতালি দূতাবাসের সঙ্গে আলোচনার আউটকাম নিয়ে যে ডকুমেন্ট সেটা নিয়ে কাজ করছি।

এদিকে, রাষ্ট্রদূতের সঙ্গে সৌজন্য সাক্ষাতে আলোচনার বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ইতালির রাষ্ট্রদূত দ্রুত সময়ের মধ্যে কাজের ভিসা সমস্যার সমাধানে নিশ্চয়তা দিয়েছেন।

রাষ্ট্রদূত জানান, মূলত সংগঠিত অপরাধী নেটওয়ার্কের অবৈধ হস্তক্ষেপ, কাজের ভিসা ব্যবস্থায় ক্রমাগত হস্তক্ষেপ করার চেষ্টা, জাল নথি জমা দেওয়ার পাশাপাশি অপ্রত্যাশিত বৃদ্ধির কারণে উল্লেখযোগ্য সংখ্যক কাজের ভিসার আবেদন এখন দূতাবাসে রয়েছে।

উভয়পক্ষ আশা করছে, দক্ষ কর্মীদের কর্মসংস্থানের আইনি পথ সহজতর ও অনিয়মিত অভিবাসন রোধে দুই সরকারের মধ্যে প্রস্তাবিত সমঝোতা স্মারক শিগগিরই সই করা সম্ভব হবে।

/হাসান/সাইফ/


সর্বশেষ

পাঠকপ্রিয়