ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

ছাত্র আন্দোলন

উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ড পাঠানো হলো গুলিবিদ্ধ ফাহিমকে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৩, ১৮ সেপ্টেম্বর ২০২৪  
উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ড পাঠানো হলো গুলিবিদ্ধ ফাহিমকে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ ফাহিম হাসানের অবস্থা সংকটাপন্ন হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে থাইল্যান্ডের ব্যাংককের ভেজথানি হাসপাতালে পাঠানো হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা নূরজাহান বেগমের প্রত্যক্ষ তত্ত্বাবধানে সেখানে তিনি চিকিৎসা নিচ্ছেন।

ফাহিম হাসান ও তার বাবা-মা অ্যাটেনডেন্টসহ সরকারি খরচে সেখানে অবস্থান করছেন। তাদের খাবার, বাসস্থান, অভ্যন্তরীণ যাতায়াত ও চিকিৎসা বাবদ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কল্যাণ তহবিল থেকে এককালীন আট লাখ টাকা দেওয়া হয়েছে। এ ছাড়া বাংলাদেশ বিমান তাদের দুজনের বিমান ভাড়া মওকুফের পাশাপাশি যাতায়াতের সুবিধার্থে রিটার্ন টিকিটসহ সাতটি টিকিট দিয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ফাহিমের পাশাপাশি আহত দিনমজুর মো. আব্দুর রশিদকে চিকিৎসা সহায়তা বাবদ ৫০ হাজার টাকা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কল্যাণ তহবিল থেকে দেওয়া হয়েছে।

বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আরও দুই শিক্ষার্থী মো. আবু বকর ছিদ্দিক ও খোকন চন্দ্র বর্মনকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো প্রক্রিয়াধীন।

দেশে চিকিৎসা সম্ভব নয় এমন আহতদের বিষয়ে তথ্য দিতে সংশ্লিষ্ট হাসপাতালকে বলা হয়েছে। এ ধরনের আহতদের শনাক্ত করা গেলে প্রয়োজন হলে তাদেরও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হবে।

যেসব ব্যক্তি চোখে আঘাত পেয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন তাদের অধিকতর উন্নত চিকিৎসার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক সেবা ফাউন্ডেশনের সঙ্গে যোগাযোগ হয়েছে। শিগগির তারা বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত একটি টিম নিয়ে বাংলাদেশে আসবেন।

এমএ/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়