ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

ডেঙ্গু মোকাবিলায় স্থানীয় সরকার বিভাগের জরুরি সভা 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫১, ২৩ সেপ্টেম্বর ২০২৪  
ডেঙ্গু মোকাবিলায় স্থানীয় সরকার বিভাগের জরুরি সভা 

ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনসহ সারা দেশে ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় সরকার বিভাগের জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সচিবালয়ের সম্মেলন কক্ষে স্থানীয় সরকার বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান এতে সভাপতিত্ব করেন। 

সভায় ডেঙ্গু রোগের সংক্রমণ থেকে নাগরিকদের রক্ষাকল্পে জনসচেতনতা সৃষ্টি, মশার প্রজননস্থল বিনষ্টকরণ, পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা এবং লার্ভা ও মশা নিধন কার্যক্রম বাস্তবায়ন করা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। বর্তমান মৌসুমে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব মোকাবিলায় মশক নিধন অভিযান যথাযথভাবে বাস্তবায়ন, সমন্বয় ও তদারকির জন্য  ১০টি টিম গঠন করা হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে কাজ করবে ৪টি টিম, ৩টি টিম কাজ করবে উত্তর সিটি করপোরেশনে। নারায়ণগঞ্জ, গাজীপুর এবং চট্টগ্রাম সিটি করপোরেশনসহ অন্যান্য সিটি করপোরেশনে কার্যপরিচালনার জন্য গঠিত হয়েছে ১টি টিম৷ এছাড়া, ঝুঁকিপূর্ণ পৌরসভা সাভার, দোহার, তারাব, রূপগঞ্জ ও অন্যান্য পৌরসভার জন্য আরও একটি টিম গঠন করা হয়েছে৷

সভায় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মো. নজরুল ইসলাম, এ কে এম তারিকুল আলম, মো. ফজলুর রহমান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রশাসক মো. মাহমুদুল হাসান,  নারায়ণগঞ্জ সিটি করেপারেশনের প্রশাসক এ. এইচ. এম. কামরুজ্জামানসহ স্থানীয় সরকার বিভাগের কর্মকর্তাবৃন্দ।

এএএম/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়