ঢাকা     সোমবার   ৩০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৫ ১৪৩১

প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে ৩৫ প্রত্যাশীদের অবস্থান, টিয়ারশেল নিক্ষেপ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ৩০ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৫:১৮, ৩০ সেপ্টেম্বর ২০২৪
প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে ৩৫ প্রত্যাশীদের অবস্থান, টিয়ারশেল নিক্ষেপ

প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা (ছবি: রায়হান হোসেন)

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর নির্ধারণের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা প্রধান উপদেষ্টার বাসভবন যমুনার সামনে অবস্থান নিয়েছেন। পরে সেখান থেকে তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করেছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে শাহবাগ থেকে মিছিল নিয়ে শিক্ষার্থীরা প্রধান উপদেষ্টার বাসভবন যমুনার সামনে অবস্থান নেন।

দেশের বিভিন্ন স্থান থেকে চাকরিপ্রত্যাশীদের এই সমাবেশে যোগ দিতে দেখা যায়। এ সময় তারা চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার বিষয়ে বিভিন্ন স্লোগান দেন। এ সময় পুলিশ তাদের ওপর টিয়ারশেল নিক্ষেপ করে।

আন্দোলনকারী শিক্ষার্থী মামুন রশিদ রতন রাইজিংবিডিকে বলেন, চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ এর প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। আমাদের শান্তিপূর্ণ অবস্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী টিয়ারশেল নিক্ষেপ করেছে। এতে আমাদের দুই শিক্ষার্থী আহত হয়েছেন। 

এ বিষয়ে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. ইসরাইল হাওলাদার সাংবাদিকদের বলেন, প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে সভা-সমাবেশ করার বিষয়ে আগেই নিষেধাজ্ঞা ছিল। কিন্তু আন্দোলনকারীরা পুলিশের নিষেধ অমান্য করে প্রধান উপদেষ্টার বাসার সামনে যায়। পরিস্থিতি বিবেচনায় আমরা পদক্ষেপ গ্রহণ করছি। 

এদিকে, বিশৃঙ্খল পরিস্থিতি এড়াতে প্রধান উপদেষ্টার বাসভবনে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। 

রায়হান/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়