ঢাকা     মঙ্গলবার   ০১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৬ ১৪৩১

প্রধান উপদেষ্টার বাসভবন ছেড়েছেন ৩৫-প্রত্যাশীরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৪, ৩০ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২৩:০৩, ৩০ সেপ্টেম্বর ২০২৪
প্রধান উপদেষ্টার বাসভবন ছেড়েছেন ৩৫-প্রত্যাশীরা

দাবি বাস্তবায়নে আলোচনার আশ্বাস পেয়ে দীর্ঘ সাত ঘণ্টা পর প্রধান উপদেষ্টার বাসভবন যমুনার সামনে থেকে সরে গেছেন আন্দোলনকারীরা। তারা সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১টা থেকে যমুনার সামনে অবস্থান করছিলেন। রাত সাড়ে ৮টার দিকে সেখান থেকে শাহবাগের প্রজন্ম চত্বরে চলে যান আন্দোলনকারীরা।

এর আগে প্রধান উপদেষ্টার প্রতিনিধি হিসেবে তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম এবং যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার সঙ্গে বৈঠক করেন আন্দোলনকারীরা। পরে প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে আন্দোলনকারীদের প্রতিনিধি রাসেল আল মাহমুদ সাংবাদিকদের বলেন, আগামীকাল মঙ্গলবার আমাদের দাবি-দাওয়া নিয়ে জনপ্রশাসন সংস্কার কমিশনের প্রধান ড. আবদুল মুয়ীদ চৌধুরীর সঙ্গে আলোচনা হবে। 

তিনি বলেন, দীর্ঘ সময় আমরা আলোচনা করেছি। হুট করে প্রজ্ঞাপন জারি করা সম্ভব নয়। তাই, আগামীকাল দাবি বাস্তবায়নের জন্য জনপ্রশাসন সংস্কার কমিশনের প্রধান আব্দুল মুয়ীদ চৌধুরীর সঙ্গে বৈঠক হবে। সেই বৈঠকে আন্দোলনকারীদের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। আগামীকাল দাবি বাস্তবায়নের জন্য যে আলোচনা হবে, তার একটি প্রতিবেদন আগামী সাত দিনের মধ্যে প্রকাশ করা হবে।

আন্দোলনকারীদের আরেক প্রতিনিধি আবু সাঈদ সাদ বলেন, আমরা আন্দোলন এখনই শেষ করছি না। তবে, এখন আমরা যমুনার সামনে থেকে চলে যাব। শাহবাগের জাদুঘরের সামনে প্রজন্ম চত্বরে আমরা অবস্থান করব।

রায়হান/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়