ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

জাহাজে অগ্নিকাণ্ড: তদন্ত কমিটি গঠনের নির্দেশ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৯, ৫ অক্টোবর ২০২৪   আপডেট: ১২:০১, ৫ অক্টোবর ২০২৪
জাহাজে অগ্নিকাণ্ড: তদন্ত কমিটি গঠনের নির্দেশ 

এম টি বাংলার সৌরভ জাহাজে অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় গভীর শোক ও দুঃখ  প্রকাশ করেছেন নৌ পরিবহন মন্ত্রণালয় এবং বস্ত্র ও পাট  মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করার নির্দেশ দেন তিনি।  

শুক্রবার (৪ অক্টোবর) রাত ১২টা ৫০ মিনিটে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় মধ্যসাগরে এ অগ্নিকাণ্ড ঘটে। প্রায় ৪ ঘণ্টার চেষ্টায় নৌ বাহিনী, কোস্টগার্ড ও বন্দর কর্তৃপক্ষ মিলে আগুন নিয়ন্ত্রণে আনে।

শনিবার নৌ মন্ত্রণালয় থেকে জানানো হয়, আগুন লাগার পর দ্রুত আটকে পড়া নাবিকদের উদ্ধার ও আগুন নেভানোর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেন উপদেষ্টা।  

জাহাজটি বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) তেল পরিবহনের ট্যাংকার। দুর্ঘটনার পর ৪৭ জন ক্রু' কে জীবিত উদ্ধার করেছে নৌ বাহিনী ও কোস্ট গার্ডের উদ্ধারকারী দল। সমুদ্রে ঝাঁপ দেওয়া আহত অবস্থায় একজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এক শোক বার্তায় উপদেষ্টা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জানান। শোকাহত পরিবারের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন তিনি।

উপদেষ্টা আকস্মিক দুর্ঘটনার কারণ অনুসন্ধানপূর্বক সুপারিশসহ তদন্ত প্রতিবেদন জমা দিতে কমিটি গঠনের জন্য বাংলাদেশ শিপিং করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালককে নির্দেশ দেন। 

আসাদ/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়