ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

‘নদী-খাল দখলমুক্ত করতে জনমত গড়ে তুলতে হবে’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৪, ৫ অক্টোবর ২০২৪  
‘নদী-খাল দখলমুক্ত করতে জনমত গড়ে তুলতে হবে’

ঢাকা জেলা প্রশাসক তানভীর আহমদ বলেছেন, ‘ঢাকা জেলার নদ-নদী ও খালসমূহ অবৈধ দখল ও দূষণ মুক্ত করতে জনমত গড়ে তুলতে হবে। শুধু প্রশাসন নয়, সাধারণ জনগনকে এগিয়ে আসতে হবে।’

শনিবার (৫ অক্টোবর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক কর্মশালায় তিনি এসব কথা বলেন। ঢাকা জেলার নদ-নদী ও খালসমূহ অবৈধ দখল ও দূষণ মুক্তকরণ এবং যথাযথ সংরক্ষণের উদ্দেশ্যে কর্মপরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয়।

তানভীর আহমদ আরও বলেন, শুধু দখল উচ্ছেদ করলেই হবে না। দখল মুক্ত করার পর এটিকে সংরক্ষণ করতেও কাজ করা হবে। নদ-নদী ও খাল রক্ষায় সবাইকে এক ছাতার নিচে আসতে হবে। সমন্বয় করে কাজ করতে হবে।

কর্মশালায় ঢাকা জেলার পুলিশ সুপার আহম্মদ মুঈদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পারভেজ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) মো. বদরুদ্দোজা শুভ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মিজানুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুর রাফিউল আলম প্রমুখ উপস্থিত ছিলেন। 

এ ছাড়া, সিটি করপোরেশন, ঢাকা ওয়াসা, রাজউক, পরিবেশ অধিদপ্তর, জাতীয় নদী রক্ষা কমিশন, বিআইডব্লিউটিএ পানি উন্নয়ন বোর্ড ও উপজেলা নির্বাহী অফিসারগণ এতে অংশ নেন। 

মামুন/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়