ঢাকা     বুধবার   ০৯ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৪ ১৪৩১

লেবানন থেকে ফিরতে চান ১ হাজার বাংলাদেশি

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৫, ৯ অক্টোবর ২০২৪   আপডেট: ১৮:২৭, ৯ অক্টোবর ২০২৪
লেবানন থেকে ফিরতে চান ১ হাজার বাংলাদেশি

যুদ্ধবিধ্বস্ত লেবাননে আটকে পড়া বাংলাদেশিদের প্রত্যাবাসনে কাজ করছে সরকার

লেবানন থেকে প্রায় ১ হাজার অভিবাসী বাংলাদেশি কর্মী দেশে ফিরতে চান। প্রত্যাবাসনে আগ্রহী এসব বাংলাদেশিকে নিরাপদে ফিরিয়ে আনার লক্ষ্যে সংশ্লিষ্ট সবার সঙ্গে নিবিড় যোগাযোগ রেখে কাজ করছে সরকার।

বুধবার (৯ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, যুদ্ধবিধ্বস্ত লেবাননে আটকে পড়া বাংলাদেশিদের প্রত্যাবাসনের লক্ষ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় একযোগে কাজ করছে।

ইতোমধ্যে পররাষ্ট্র সচিব, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব এবং বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালকের অংশগ্রহণে একটি আন্তঃমন্ত্রণালয় সভা হয়েছে। সভায় জুম প্ল্যাটফর্মে যুক্ত ছিলেন মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে নিযুক্ত বাংলাদেশের মিশন প্রধানরা।

লেবাননে আটকা পড়া বাংলাদেশিদের নিরাপদে প্রত্যাবাসনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য পররাষ্ট্র সচিব লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। সেখানে অবস্থানরত যেসব প্রবাসী বাংলাদেশি দেশে ফিরতে ইচ্ছুক নন, তাদের নিরাপত্তা নিশ্চিত করতেও প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন তিনি।

ইতোমধ্যে দূতাবাস থেকে প্রত্যাবাসনে ইচ্ছুক বাংলাদেশিদেরকে তালিকাভুক্ত হওয়ার জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে এবং প্রাথমিকভাবে প্রায় ১ হাজার অভিবাসী কর্মী প্রত্যাবাসনে ইচ্ছুক বলে জানা গেছে। 

হাসান/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়