ঢাকা     বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৫ ১৪৩১

রাজধানীর দুই বাজারে তদারকি টিমের অভিযান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০২, ৯ অক্টোবর ২০২৪  
রাজধানীর দুই বাজারে তদারকি টিমের অভিযান

নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের দুটি টিম রাজধানীতে বাজার তদারকি করেছে। এ সময় কয়েকটি প্রতিষ্ঠানকে ১২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। 

বুধবার (৯ অক্টোবর) রাজধানীর মোহাম্মপুর কৃষি মার্কেট কাঁচাবাজার ও ফকিরাপুল কাঁচাবাজারে অভিযান চালায় তদারকি টিম।

ঢাকার মোহাম্মদপুর কৃষি মার্কেট তদারকি টিমে নেতৃত্ব দেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব জান্নাতুল ফেরদৌস। তারা চাল, ডাল, ডিম, সবজি ও মুরগির বাজার তদারকি করেন। টিমের সদস্যরা মূল্য তালিকা টাঙানোসহ পণ্য ক্রয় ও বিক্রয়ের রশিদ খতিয়ে দেখেন। মূল্য তালিকা সঠিকভাবে না টাঙানো, যথাযথভাবে না লেখা, মূল্য তালিকা হালনাগাদ ও সংরক্ষণ না করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে সতর্ক করার পাশাপাশি ১২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া, কৃষি মার্কেট ভেঙে ফেলায় পার্কিংয়ে দোকান বসানো হলে বিভিন্ন মানুষের অভিযোগের পরিপ্রেক্ষিতে দোকানগুলো সরানোর জন্য বাজার কমিটিকে নির্দেশনা দেওয়া হয়।

রাজধানীর ফকিরাপুল কাঁচাবাজারে ডিম, পেঁয়াজ, কাঁচামরিচ, মুরগি ও চালসহ অন্যান্য নিত্যপণ্যের ক্রয়মূল্য ও বিক্রিয়মূল্য যাচাই করা হয়। এসবের মধ্যে ডিম ও পেঁয়াজের দাম কিছুটা কমেছে বলে বাজার মনিটরিংয়ে দেখা যায়। মুরগি, চাল, আলু, পেঁয়াজসহ অন্যান্য পণ্যের হালনাগাদ করা মূল্য তালিকা টাঙানোর বিষয়ে তাগিদ দেওয়া হয়। এ অভিযানে নেতৃত্বে দেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব অমিত দেবনাথ। অভিযানে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএএম/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়