ঢাকা     শনিবার   ১২ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৭ ১৪৩১

রাজধানীর দুই বাজারে তদারকি টিমের অভিযান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৬, ১১ অক্টোবর ২০২৪  
রাজধানীর দুই বাজারে তদারকি টিমের অভিযান

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের দুটি তদারকি টিম শুক্রবার (১১ অক্টোবর) রাজধানীর দুটি কাঁচাবাজারে অভিযান চালিয়েছে। এ সময় কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।      

শাহ্ আলী সিটি কর্পোরেশন মার্কেট কাঁচাবাজারে অভিযানে তদারকি টিমের নেতৃত্ব দেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোছা. ফুয়ারা খাতুন। এ সময় নিত্যপণ্যের মধ্যে চাল, ডাল, আলু, ডিম, সবজি ও মুরগির বাজার তদারকি করা হয়।

টিমের সদস্যরা মূল্য তালিকা হালনাগাদ করাসহ সকল পণ্য ক্রয়-বিক্রয়ের রসিদ যাচাই করেন এবং মূল্য তালিকা সঠিকভাবে না টাঙানোয় বিভিন্ন প্রতিষ্ঠানকে সতর্ক করার পাশাপাশি ১ হাজার ৫০০ টাকা জরিমানা করেন। কয়েক দিনের তুলনায় ডিমের দাম কমেছে বলে দোকানদার ও ভোক্তারা তদারকি টিমকে জানান।

অন্যদিকে, শনির আখড়া কাঁচাবাজারে ডিম, পেঁয়াজ, কাচা মরিচ, মুরগি ও চালসহ অন্যান্য নিত্যপণ্যের ক্রয়- বিক্রয় মূল্য যাচাই করা হয় এবং পণ্যের হালনাগাদ মূল্য তালিকা টাঙানোর বিষয়ে তাগিদ দেওয়া হয়। কয়েকটি ব্যবসায়ী প্রতিষ্ঠানের হালনাগাদ ট্রেড লাইসেন্স না থাকায় ও মূল্য তালিকা না টাঙানোয় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে বাণিজ্য মন্ত্রণালয় এবং এর আওতাধীন বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএএম/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়