ঢাকা     শনিবার   ১২ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৭ ১৪৩১

বিকেলে ঢাকেশ্বরী মন্দিরে যাবেন প্রধান উপদেষ্টা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৬, ১২ অক্টোবর ২০২৪   আপডেট: ০৮:৪৮, ১২ অক্টোবর ২০২৪
বিকেলে ঢাকেশ্বরী মন্দিরে যাবেন প্রধান উপদেষ্টা

ড. মুহাম্মদ ইউনূস (ফাইল ফটো)

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে যাবেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনীন্দ্র কুমার নাথ জানিয়েছেন, প্রধান উপদেষ্টা শনিবার (১২ অক্টোবর) বিকেল ৩টায় মন্দিরে যাবেন।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার আগমনকে কেন্দ্র করে ঢাকেশ্বরী জাতীয় মন্দির এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। এ লক্ষ্যে এসএসএফসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সেখানে কাজ করছে।

আরো পড়ুন:

চলমান দুর্গাপূজায় নিরাপত্তার নিশ্চয়তা দিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। পূজার বাকি সময়টুকু সুন্দরভাবে উদযাপন করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

শুক্রবার (১১ আগস্ট) বিকেলে রমনা কালী মন্দিরে শুভেচ্ছা বিনিময় করতে এসে এ কথা জানান তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন বিমানবাহিনীপ্রধান এয়ার চিফ মার্শাল হাসান মাহমুদ খান ও নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম নাজমুল হাসান।

সব ধর্মের মানুষের মাঝে সহমর্মিতা ও সহাবস্থান অতীতের মতো ভবিষ্যতেও বজায় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সেনাপ্রধান।

এদিকে, শুক্রবার রাতে রাজধানীর বনানী পূজামণ্ডপ পরিদর্শনকালে পুলিশের মহাপরিদর্শ (আইজিপি) মো. ময়নুল ইসলাম বলেছেন, এবারের দুর্গাপূজা অনেক চ্যালেঞ্জিং ছিল। অনেকেই দুর্গাপূজাকে ঘিরে শঙ্কা প্রকাশ করেছেন। পূজা শুরুর আগেই আপনাদের আশ্বস্ত করেছি, শান্তিপূর্ণভাবে পূজা উদ্‌যাপিত হবে। এবার দুর্গাপূজা অনেক জাঁকজমকপূর্ণভাবে উদযাপিত হচ্ছে।

আইজিপি বলেন, দেশে ৩২ হাজারের বেশি পূজামণ্ডপে দুর্গাপূজা উদযাপিত হচ্ছে। বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটেছে, যার প্রতিটি ঘটনায় পুলিশ ব্যবস্থা গ্রহণ করেছে। এখন পর্যন্ত ৩৫টি অপ্রীতিকর ঘটনায় ১১টি মামলা ও ২৪টি জিডি হয়েছে। এসব ঘটনায় ১৭ জনকে আটক করা হয়েছে।

এ সময় আইজিপির সঙ্গে ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো. মাইনুল ইসলামসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ও বনানী পূজামণ্ডপ ব্যবস্থাপনা কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

ঢাকা/হাসান/ইভা 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়