ঢাকা     বুধবার   ১৬ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ৩১ ১৪৩১

‘অনেক প্রকল্প কাগজে-কলমে নেওয়া হয়, বাস্তব হয় না’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৭, ১৫ অক্টোবর ২০২৪  
‘অনেক প্রকল্প কাগজে-কলমে নেওয়া হয়, বাস্তব হয় না’

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপদেষ্টা অধ্যাপক ডা. বিধান রঞ্জন রায় পোদ্দার বলেছেন, অনেক প্রকল্প কাগজে-কলমে নেওয়া হয়, কিন্তু বাস্তব হয় না। বাস্তবে যে হবে, সেটা বিশ্বাসও হয় না। বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে বাজেটের প্রতিফলন দেখা যায় না। স্বাস্থ্য ও শিক্ষা খাতে বাজেটে বরাদ্দ উন্নয়নশীল দেশের চেয়েও কম। এসব ক্ষেত্রে বাজেট বাড়ানোর জন্য আওয়াজ জোরদার করতে হবে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে ‘ঢাকাস্থ সুনামগঞ্জবাসী’ আয়োজিত সুনামগঞ্জ জেলার শিক্ষা, স্বাস্থ্য ও বন্যাবিষয়ক মতবিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

ঢাকাস্থ সুনামগঞ্জবাসীর আহ্বায়ক ডা. সৈয়দ উমর খৈয়াম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সঞ্চালনা করেন সংগঠনের সদস্য সচিব মোকাম্মেল চৌধুরী মেনন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী (রুমী), পরিবহন কমিশনার আবুল হাছানাত হুমায়ুন কবীর, বারডেম জেনারেল হাসপাতালের মহাপরিচালক প্রফেসর ডা. এম কে আই কাইয়ুম চৌধুরী, হাসন রাজার প্রপৌত্র ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন, মেডিটেক জেনারেল হাসপাতাল প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডা. রফিক চৌধুরী, যুগ্ম সচিব লাল হোসেন, উপ-সচিব মো. আফরাজুর রহমান প্রমুখ।

উপদেষ্টা বলেন, সুনামগঞ্জের স্বাস্থ্য, শিক্ষা ও বন্যার যে সমস্যা, প্রকৃতপক্ষে এগুলো জাতীয় সমস্যাও বটে। সুনামগঞ্জে এগুলো প্রকট। সারাদেশেও এসব সমস্যা রয়েছে। রাষ্ট্রীয় দিকনির্দেশনার আলোকে এগুলোর সমাধানে সচেষ্ট হতে হবে। পশ্চাৎপদ সুনামগঞ্জের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করতে হবে।

এএএম/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়