ঢাকা     বুধবার   ১৬ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ০ ১৪৩১

ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিকুল ইসলাম গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৯, ১৬ অক্টোবর ২০২৪   আপডেট: ২০:১৪, ১৬ অক্টোবর ২০২৪
ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিকুল ইসলাম গ্রেপ্তার

ডিএনসিসির সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলাম (ফাইল ফটো)

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে রাজধানীর ডিওএইচএস এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। 

বুধবার (১৬ অক্টোবর) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে।

আতিকুল ইসলামের বিরুদ্ধে রাজধানীর মোহাম্মদপুর থানায় তিনটি হত্যা মামলা দায়ের হয়েছে। তাকে আগামীকাল বৃহস্পতিবার আদালতে সোপর্দ করে রিমান্ড চেয়ে আবেদন করা হবে।

গত ১৮ আগস্ট ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনে গেলে আতিকুল ইসলামকে ধাওয়া দেয় সাধারণ মানুষ। সে সময় তিনি নগর ভবনের পেছনের সিঁড়ি দিয়ে পালিয়ে যান।

এর পরদিন ১৯ আগস্ট ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামসহ দেশের ১২ সিটি করপোরেশনের মেয়রকে অপসারণ করে অন্তর্বর্তীকালীন সরকার।

২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচনে তৎকালীন মেয়র আনিসুল হক জয়লাভ করেন। তার মৃত্যুতে মেয়রের পদ শূন্য হওয়ার পর ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি উপ-নির্বাচন হয়। এতে আওয়ামী লীগের সমর্থনে আতিকুল ইসলাম জয়লাভ করেন। ২০২০ সালের ১ ফেব্রুয়ারির নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়নে পুনরায় মেয়র নির্বাচিত হন। 

আতিকুল ইসলাম ও তার ভাই শফিকুল ইসলাম ১৯৮৫ সালে ইসলাম গ্রুপ প্রতিষ্ঠা করার মাধ্যমে পোশাক খাতে ব্যবসা শুরু করেন। বর্তমানে তিনি গ্রুপটির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

আতিকুল ইসলাম ২০১৩-১৪ মেয়াদে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

গণআন্দোলনের মুখে গত ৫ অগাস্ট দেশ ছেড়ে ভারতে চলে যান শেখ হাসিনা। অন্তর্বর্তী গঠনের পর একে একে গ্রেপ্তার হচ্ছেন আওয়ামী লীগের মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ শীর্ষ পর্যায়ের নেতা ও প্রভাবশালী সংসদ সদস্যরা।

মাকসুদ/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়