ঢাকা     শনিবার   ১৯ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৩ ১৪৩১

রাজধানীতে যানজট, দুর্ভোগে সাধারণ মানুষ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৮, ১৯ অক্টোবর ২০২৪   আপডেট: ১৬:১৫, ১৯ অক্টোবর ২০২৪
রাজধানীতে যানজট, দুর্ভোগে সাধারণ মানুষ

রাজধানীতে তীব্র যানজট। ছবিটি শনিবার শাহবাগ থেকে তোলা।ছবি: রায়হান হোসেন

চাকরি জাতীয়করণের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেন সরকারি প্রতিষ্ঠানের আউটসোর্সিং কর্মীরা।

শনিবার (১৯ অক্টোবর) সকাল ১০ টার দিকে এ অবরোধ শুরু করেন তারা। রাজধানীর গুরুত্বপূর্ণ এ সড়কে অবরোধের কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টার দিকে কয়েকশ কর্মচারী শাহবাগে জড়ো হয়ে আশেপাশের এলাকায় যান চলাচল বন্ধ করে দেন। সৃষ্টি হয় যানজটের। ভোগান্তিতে পড়ে সড়কে চলাচলকারী যাত্রীরা। এ সময় অনেক যাত্রীকে বাস থেকে নেমে হেঁটে গন্তব্যের উদ্দেশে যেতে দেখা যায়।

আরো পড়ুন:

শাহবাগে বিক্ষোভ, চাকরি জাতীয়করণ চান আউটসোর্সিং কর্মচারীরা

বারডেম হাসপাতালে চিকিৎসা নিতে এসে বিপাকে পড়েছেন সাভারের বাসিন্দা রানী বেগম। তিনি রাইজিংবিডিকে বলেন, সকালে ডায়াবেটিসের ডাক্তার দেখাতে হাসপাতালে আসছি। এখন ডাক্তার দেখানো শেষ হয়েছে, কিন্তু বাড়ি যাওয়ার গাড়ি পাচ্ছি না। আর দাঁড়িয়ে থাকতেও কষ্ট হচ্ছে।আন্দোলনকারীদের অনুরোধ করছি গাড়িগুলো ছেড়ে দিতে।

মোহাম্মদপুরগামী আরেকজন পথচারী রাইজিংবিডিকে বলেন, আমি শনিরআখড়া থেকে মেয়ের বাসা মোহাম্মদপুর যাবো। রাস্তায় জ্যাম দেখে গুলিস্তান থেকে হেঁটে আসছি। এখানে এসে দেখি আন্দোলন হচ্ছে। বাকি পথও মনে হচ্ছে হেঁটে যেতে হবে।

উত্তরা থেকে আসা সুমি ইসলাম বলেন, সকালে উত্তরা থেকে এসে শাহবাগে প্রায় এক ঘণ্টা আটকে আছি।

রাজধানীতে তীব্র যানজটে নগরবাসী

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন আন্দোলনকারী বলেন, ‘আমরা দীর্ঘদিন ধরে বঞ্চিত অবস্থায় আছি। আমাদের জাতীয়করণ করতে হবে। আমাদের এক দফা। এই দফা মানতে হবে।’

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ খালিদ মনসুর গণমাধ্যমকে বলেন, সরকারি প্রতিষ্ঠানের আউটসোর্সিং কর্মীরা চাকরি জাতীয়করণের দাবিতে শাহবাগ এলাকায় সড়ক অবরোধ কর্মসূচি পালন করেন। তাদের এই অবরোধের কারণে শাহবাগ ও এর আশপাশ এলাকায় তীব্র যানজটের সৃষ্ট হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ।

পড়ুন: শাহবাগে বিক্ষোভ, চাকরি জাতীয়করণ চান আউটসোর্সিং কর্মচারীরা

/রায়হান/সাইফ/ 


সর্বশেষ

পাঠকপ্রিয়