ঢাকা     বুধবার   ২৩ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৭ ১৪৩১

সাংবাদিকদের তথ্য উপদেষ্টা 

রাষ্ট্রপ‌তি ইস্যু: আলোচনার মাধ্যমে যৌক্তিক সিদ্ধান্ত 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩০, ২৩ অক্টোবর ২০২৪   আপডেট: ১৭:৩১, ২৩ অক্টোবর ২০২৪
রাষ্ট্রপ‌তি ইস্যু: আলোচনার মাধ্যমে যৌক্তিক সিদ্ধান্ত 

ফাইল ছবি

রাষ্ট্রপ‌তি ইস‌্যু‌তে বঙ্গভবনের সামনে বিক্ষোভ-আন্দোলনের প্রয়োজন নেই মন্তব‌্য ক‌রে তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম ব‌লে‌ছেন, জনগণের মেসেজটি আমরা সকলেই পেয়েছি। সে বিষয়ে সকলে আলোচনা করছি। আশা কর‌ছি, আলোচনার মাধ্যমে আমরা একটা যৌক্তিক সিদ্ধান্তে যেতে পারব।

বুধবার (২৩ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তি‌নি।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে বঙ্গভবনের হওয়া আন্দোলন প্রসঙ্গে তথ্য ও সম্প্রচার উপদেষ্টা বলেন, জনগণের যে কোনো যৌক্তিক দাবির প্রতি আমাদের সংহতি ও সংবেদনশীলতা রয়েছে। সবার কাছে আহ্বান থাকবে, যাতে এ বিষয়টি নিয়ে কোনও ধরনের অরাজকতার পরিস্থিতি তৈরি না হয়। সে বিষয়ে সবাই সচেতন থাকি।

তিনি বলেন, বঙ্গভবনের সামনে বিক্ষোভ-আন্দোলনের প্রয়োজন নেই। জনগণের মেসেজটি আমরা সকলেই পেয়েছি। সে বিষয়ে সকলে আলোচনা করছি। আলোচনার মাধ্যমেই এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। তাই সকলকে শান্ত ও সচেতন থাকার আহ্বান থাকবে। 

ছাত্র-জনতার পক্ষ থেকে একটা আল্টিমেটাম দেওয়া হ‌য়ে‌ছে উল্লেখ ক‌রে উপদেষ্টা বলেন, আমরা আমাদের জায়গা থেকে একটা আলোচনা করছি। এ বিষয়ে কোনও নির্ধারিত সময় নেই। আমরা আলোচনা করছি। যখন আলোচনার মাধ্যমে আমরা একটা যৌক্তিক সিদ্ধান্তে যেতে পারব, যেটা আমাদের রাষ্ট্র ও জনগণের পক্ষে যাবে। সে সময় আমরা সিদ্ধান্ত নেব এবং সকলকে জানিয়ে দেব।

পতিত ফ্যাসিবাদী শক্তি ষড়যন্ত্র কর‌ছে জা‌নি‌য়ে উপ‌দেষ্টা ব‌লেন, তারা বিভিন্ন জায়গায় অস্ত্রসহ মিছিল করছে। সোশ্যাল মিডিয়ায় প্রোপাগান্ডা করছে। পাশাপাশি চাঁদাবাজ ও সন্ত্রাসীদের দৌরাত্ম্য বেড়েছে। আমরা সে বিষয়ে দৃষ্টি রাখছি। ফ্যাসিবাদী শক্তি যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে তাদের বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধভাবে একটা প্রতিরোধ তৈরি করব।

নঈমুদ্দীন/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়