ঢাকা     রোববার   ২৭ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১১ ১৪৩১

স্টেশনের পর্দায় ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’: প্রকৌশলী বরখাস্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১২, ২৭ অক্টোবর ২০২৪  
স্টেশনের পর্দায় ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’: প্রকৌশলী বরখাস্ত

ঢাকা রেলওয়ে স্টেশনের একটি এলইডি সাইনবোর্ডে ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’ লেখা ভেসে আসার ঘটনায় দায়িত্বরত ঢাকা বিভাগীয় রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) মোবারক হোসেনকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

রোববার (২৭ অক্টোবর) বিষয়টি জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক মোহাম্মদ মহিউদ্দিন আরিফ।

তিনি বলেছেন, স্ক্রিন বোর্ড কন্ট্রোলের দায়িত্বে থাকা প্রকৌশলীকে দায়িত্বে অবহেলার অভিযোগে বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া এ ঘটনায় রেলওয়ে থানায় একটি মামলাও করা হয়েছে।

এর আগে শনিবার (২৬ অক্টোবর) সকালের দিকে ঢাকা রেলওয়ে স্টেশনের বাহির গেটের (এক্সিট গেট) উপরের এলইডি সাইনবোর্ডে দেখা গেছে, ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’ লেখা বারবার ভেসে আসছে। যেখানে সবসময় যাত্রীদের জন্য বিভিন্ন নির্দেশনা দেওয়া থাকতো ও রেলওয়ের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হতো। বিষয়টি দেখে স্টেশন থাকা যাত্রীরা যেমন অবাক হয়েছেন, তেমনই অবাক হয়েছেন স্টেশন তথা রেলওয়ের কর্মকর্তারা।

বিষয়টি নিয়ে ঢাকা রেলওয়ে স্টেশনের দায়িত্বশীল একজন বলেছেন, এটি ষড়যন্ত্রের অংশ হিসেবে কেউ করেছে। স্টেশনের কর্মকর্তা তথা রেলওয়েকে বিব্রত করার জন্য এটি করা হয়েছে। বিষয়টি তদন্ত করে মামলা করার জন্য নির্দেশ দিয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ও বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক।

তিনি আরও বলেন, বর্তমান সময়ে একটি দুর্ঘটনার জন্য এমনিতেই ট্রেন বিলম্বে চলছে। আমরা সব কর্মকর্তা সঠিক সময় ট্রেন চালানোর জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। এই ফাঁকে কোনো দুষ্কৃতকারী এমন ঘটনা ঘটাতে পারে। মূলত পুরো রেল ডিপার্টমেন্টকে অস্থিতিশীল করার জন্য এটি করা হয়েছে। আমরা সিসি ক্যামেরা দেখে শনাক্তের চেষ্টা করছি।

ঢাকা/হাসান/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়