ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

টপ অর্ডারে ব্যাটিং চান ইলিয়াস সানী

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-০৯ ৭:৩৫:৪০ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-০৯ ১০:২০:২৮ পিএম

ঢাকা প্রিমিয়ার লিগের খেলা চলছিল। হুট করে টপ অর্ডারে ব্যাটিংয়ে চলে আসেন ইলিয়াস সানী। প্রথম ম্যাচে ৬৭, পরের ম্যাচে ৫৮। পাশাপাশি দুই ম্যাচে চার উইকেট। পরপর দুই ম্যাচে ‘ম্যান অব দ্য ম্যাচ’।

পরের দুই ম্যাচে দুই অঙ্ক ছুঁতে না পারলেও শেষ ম্যাচে ৪৫ রান করে সানী দলের প্রয়োজন মেটান ভালোভাবে। ক্যারিয়ারের শুরুতে নিয়মিত ওপরের দিকে ব্যাটিং করতেন এই বাঁহাতি। তবে তার ব্যাটিংয়ের থেকে বোলিং পারফরম্যান্স সব সময় মূল্যায়ন করা হয়েছে বেশি।

জাতীয় দলে অভিষেক হয়েছিল বাঁহাতি স্পিনার হিসেবে। বাংলাদেশের একমাত্র খেলোয়াড় হিসেবে টি-টোয়েন্টি ও টেস্ট অভিষেকে পাঁচ উইকেট নেওয়ার কীর্তি ইলিয়াস সানীর।

নিজেকে নতুনভাবে মেলে ধরতে সানী বৃহস্পতিবার শুরু জাতীয় লিগে টপ অর্ডারে ব্যাটিং করতে চান। বুধবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সানী বলেছেন, ‘আমার লক্ষ্য সব সময় থাকে একটু আগে ব্যাটিং করার। কিন্তু টিম ম্যানেজমেন্ট, অধিনায়ক- সবার কথা ধরেই আমার সেভাবে চিন্তা করতে হয়’।

তার চাওয়ার সঙ্গে বাস্তবতা অনেক সাংর্ঘষিক। ঢাকা মেট্রোর মিডল অর্ডারে প্রথম দুই ম্যাচে সুযোগ হবে না মোহাম্মদ আশরাফুলের। তাই তাকে দল পরিবর্তন করে বরিশাল বিভাগে যেতে হয়েছে। টপ অর্ডারে ব্যাটিং করার মতো রয়েছেন সাদমান ইসলাম, শামসুর রহমান, সৈকত আলীরা। মিডল অর্ডারে মাহমদুউল্লাহর সঙ্গী মার্শাল, আল-আমিন ও জাবিদ।

এমন লম্বা ব্যাটিং লাইন আপে ইলিয়াস সানীর সুযোগ পাওয়ার সম্ভাবনা সামান্যই। তবে দলের পরিকল্পনায় কখনো সুযোগ পেলে তা কাজে লাগাতে শতভাগ চেষ্টা চালাবেন বাঁহাতি এই স্পিন অলরাউন্ডার, ‘যদি ওপরে ব্যাটিং করার সুযোগ পাই, তাহলে ভালো ব্যাটিং করার চেষ্টা করব।’

দ্বিস্তরে লিগ চালু হওয়ার পর শুরুতে ঢাকা মেট্রো ছিল প্রথম স্তরে। কিন্তু পারফরম্যান্স ভালো না হওয়ায় তাদের অবনমন হয়। এখন তাদের অবস্থান দ্বিতীয় স্তরে। গতবার লিগের শুরু থেকে ভালো পারফর্ম করেছিল দলটি। কিন্তু শেষ দিকে তালগোল পাকানোয় প্রথম স্তরে ওঠা হয়নি। এবার সেই আক্ষেপ দূর করতে চায় তারা। সানী বললেন, ‘আমরা ম্যাচ বাই ম্যাচ এগিয়ে যেতে চাই। এবারের মূল লক্ষ্য প্রথম স্তরে উঠব।’

লিগের প্রথম দুই রাউন্ডে মাহমুদউল্লাহ রিয়াদকে পাবে ঢাকা মেট্রো। সানী জানালেন, তারা মাহমুদউল্লাহকে নিয়ে এগিয়ে যেতে চান, ‘যখন আন্তর্জাতিক ক্রিকেটের একজন পারফরমার ঘরোয়া ক্রিকেটে আসে, তখন এর অনেক বড় একটি প্রভাব পড়ে। গত বছর সে আমাদের সাথে ছিল না, এবার আছে। এটা আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি।’


ঢাকা/ইয়াসিন/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন