ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জয় দেখছে বরিশাল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ১২ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জয় দেখছে বরিশাল

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে রাজশাহীতে মুখোমুখি হয়েছে সিলেট ও বরিশাল বিভাগ। বৃষ্টির কারণে রাজশাহীদ শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে একটি বলও মাঠে গড়ায়নি। আজ তৃতীয় দিনে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছে বরিশাল বিভাগ। তারা জয়ও দেখছে। প্রথম ইনিংসে সিলেটকে ৮৬ রানে আটকে দিয়ে তারা ৮ উইকেট হারিয়ে ২৩১ রান করে ইনিংস ঘোষণা করে।

এরপর সিলেট দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ২৭ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে। বরিশালের চেয়ে এখনো ১১৮ রানে পিছিয়ে রয়েছে সিলেট। ক্রিজে আছেন ইমতিয়াজ হোসেন (১৮) ও এনামুল হক জুনিয়র (১)। আউট হয়েছেন তৌফিক খান (০) ও রাহাতুল ফেরদৌস (১১)। তৌফিককে আউট করেছেন নুরুজ্জামান। আর রাহাতুলকে আউট করেছেন তৌহিদুল।

গতকাল শুক্রবার দ্বিতীয় দিনে সিলেট বিভাগ ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ৬৮ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছিল। আজ শনিবার বাকি ৭টি উইকেট হারিয়ে দলীয় সংগ্রহে তারা মাত্র ১৮ রান যোগ করতে পারে। তাতে ৮৬ রানেই গুটিয়ে যায় সিলেট বিভাগের ইনিংস। বল হাতে সিলেট বিভাগের ব্যাটিং লাইনআপে ধ্বস নামান  কামরুল ইসলাম রাব্বী। তিনি ১৬.১ ওভার বল করে ৫ মেডেনসহ ২৪ রান দিয়ে ৬ উইকেট নেন। ৩ ওভার বল করে কোনো রান না দিয়ে ৩ উইকেট নেন নুরুজ্জামান। অপর উইকেটটি নেন তৌহিদুল ইসলাম।

ব্যাট হাতে সিলেটের জাকির হাসান সর্বোচ্চ ৩২ রান করেন। ১৮ রান করেন অধিনায়ক অলক কাপালি। ১৬টি রান আসে তৌফিক খানের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

এরপর বরিশাল বিভাগ ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই সিলেটের প্রথম ইনিংসে করা রানের প্রায় সমান রান তুলে ফেলে। এরপর ছন্দপতন ঘটে বরিশালের ব্যাটিংয়ে। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে।

দলীয় ৮০ রানের মাথায় রাফসান আল মাহমুদ আউট হন। তার ব্যাট থেকে আসে ৩৩ রান। ১৩১ রানের মাথায় ফিরেন শাহরিয়ার নাফীস। ৯৭ বল খেলে ১০ চারে ৬৩ রান করেন তিনি। ১৬২ রানে আউট হন মোহাম্মদ আশরাফুল। তিনি করেন ৬ রান। ১৭৬ রানে মাত্র ৫ রান করে আউট হন মোসাদ্দেক। একপ্রান্ত আগলে লড়াই করা ফজলে মাহমুদ ১৯৪ রানের মাথায় আউট হন। ৯২ বল খেলে ১১ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৭০ রান করে যান তিনি। ১৯৯ রানের মাথায় নুরুজ্জামান ১ রান করে আউট হন। ২০৪ রানের মাথায় মনির হোসেন (২) আউট হওয়ার পর শামসুল ইসলাম ও কামরুল ইসলাম রাব্বী ২৭ রানের জুটি গড়েন। ২৩১ রানের মাথায় রাব্বী ব্যক্তিগত ১৯ রানে আউট হলে বরিশাল ইনিংস ঘোষণা করে। শামসুল ইসলাম ১১ রানে অপরাজিত থাকেন।

বল হাতে সিলেটের রেজাউর রহমান ৩টি ও অলক কাপালি ২টি উইকেট নেন।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়