ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ব্যর্থ শান্ত-মুশফিক, বোলিংয়ে উজ্জ্বল মিরাজ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৬, ১৭ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যর্থ শান্ত-মুশফিক, বোলিংয়ে উজ্জ্বল মিরাজ

বড় ইনিংস খেলতে পারেননি মুশফিকুর রহিম। ছবি: মিলটন আহমেদ

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে শ্রীলঙ্কা সফরে আনঅফিসিয়াল টেস্ট কিংবা ওয়ানডে সিরিজ, কোনোটাতেই ভালো করতে পারেননি। নাজমুল হোসেন শান্ত ব্যর্থতার বৃত্ত ভাঙতে পারলেন না জাতীয় লিগে নিজের প্রথম ম্যাচেও। ইনিংস বড় করতে পারেননি মুশফিকুর রহিমও। দারুণ বোলিংয়ে রাজশাহীকে তিনশর আগে থামিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

ওয়ালটন ২১তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে খুলনার বিপক্ষে প্রথম দিন রাজশাহী গুটিয়ে গেছে ২৬১ রানে। পঞ্চাশ পার করতে পারেন শুধু জুনায়েদ সিদ্দিক। অফ স্পিনে মিরাজ নিয়েছেন ৪ উইকেট। দুই পেসার মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন নিয়েছেন ২টি করে উইকেট।

প্রথম স্তরের এই ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বৃহস্পতিবার টস জিতে রাজশাহীকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল স্বাগতিকরা। তবে রাজশাহীর শুরুটা ভালো হয়নি। প্রথম ম্যাচ খেলতে নামা মুস্তাফিজ নিজের দ্বিতীয় ওভারেই ফিরিয়ে দেন মিজানুর রহমানকে। বাঁহাতি পেসারের বলে বোল্ড হওয়া মিজানুর করেন ৪ রান।

লাঞ্চের আগে আর কোনো বিপদ হতে দেননি জুনায়েদ ও অধিনায়ক ফরহাদ হোসেন। দ্বিতীয় উইকেট জুটিতে এই দুজন যোগ করেন ৮১ রান। ৯২ বলে ৪৫ রান করা ফরহাদকে ফিরিয়ে নিজের দ্বিতীয় উইকেট নেন মুস্তাফিজ।

এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে রাজশাহী। চার ও পাঁচ নম্বরে নামা শান্ত আর মুশফিক উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। রুবেলের বলে বোল্ড হওয়ার আগে শান্ত ৩৩ বলে করেন ২৩। আল-আমিন হোসেনের বলে এলবিডব্লিউ হওয়া মুশফিক ৫১ বলে ২৪।

এর মাঝে জুনায়েদ ফিফটি তুলে নিলেও এরপর টেকেননি। ১৩৭ বলে ৩ চারে ৫১ রান করে মিরাজের বলে বোল্ড হন জাতীয় দলের বাইরে থাকা ব্যাটসম্যান। উইকেটকিপার শাখির হোসেন যেতে পারেননি দুই অঙ্কেই।

১৭০ রানে ৬ উইকেট হারানোর পর সপ্তম উইকেট জুটিতে ৫৬ রান যোগ করেন ফরহাদ রেজা ও সানজামুল ইসলাম। দুজনই মিরাজের শিকার। ফরহাদ ৬২ বলে ৪১ ও সানজামুল ৫৩ বলে করেন ২৩ রান। তাইজুল ইসলামকে ফিরিয়ে রাজশাহীর ইনিংসও গুটিয়ে দেন মিরাজ। দিনের খেলা শেষ হয়ে যায় এরপরই।

২১.৩ ওভারে ৩৮ রানে ৪ উইকেট নেন মিরাজ। মুস্তাফিজকে দিনে ১৫ ওভারের বেশি না করানোর নির্দেশনা দিয়েছিলেন নির্বাচকরা। বাঁহাতি পেসার করেছেন ঠিক ১৫ ওভারই। ৬৪ রানে নিয়েছেন ২ উইকেট। রুবেল ১২ ওভারে ৫১ রানে ২টি, আল-আমিন ১৪ ওভারে ২০ রানে একটি ও আব্দুর রাজ্জাক ২৩ ওভারে ৭২ রানে নেন একটি উইকেট।

 

ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়