ঢাকা, শুক্রবার, ৩০ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ডাবল সেঞ্চুরি হলো না সাদমানের

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৩ ৬:৫৫:১৭ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-০৩ ৬:৫৫:১৭ পিএম

আগের দিনই পেয়েছিলেন সেঞ্চুরি। সাদমান ইসলাম সেঞ্চুরিটাকে দ্বিতীয় দিনে ডাবলে রূপান্তর করতে পারেন কি না, সেটাই ছিল দেখার। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরি পাওয়ার অপেক্ষাটা বেড়েছে তার। আউট হয়েছেন ১৭৮ রানে।

সাদমান ডাবল না পেলেও তার দল ঢাকা মেট্রো পাচ্ছে জয়ের সুবাস। দ্বিতীয় স্তরের এই ম্যাচে দ্বিতীয় দিনে ফলোঅনে পড়ে ইনিংস হারের শঙ্কায় আছে চট্টগ্রাম। প্রথম ইনিংসে ৯১ রানে অলআউট হওয়ার পর দিন শেষে দ্বিতীয় ইনিংসে চট্টগ্রামের সংগ্রহ ৩ উইকেটে ৯৬। ইনিংস হার এড়াতে এখনো করতে হবে ২১৬ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৬২ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিলেন সাদমান। তবে ইনিংস আর বেশিদূর টেনে নিতে পারেননি। ইফরান হোসেনের বলে বোল্ড হওয়ার আগে ২৭৬ বলে ২৩ চার ও ২ ছক্কায় করেন ১৭৮ রান। ভারত সফরের আগে নিজের শেষ ম্যাচে (হয়তো শেষ ইনিংস) এই রান নিশ্চিতভাবেই আত্মবিশ্বাসী করবে সাদমানকে।

এদিন স্কোরবোর্ডে আর ৪৬ রান যোগ করতেই ঢাকা মেট্রো হারায় শেষ ৬ উইকেট। ৪০৩ রানে থামে তাদের ইনিংস। চট্টগ্রামের হয়ে হাসান মাহমুদ ৩টি এবং ইফরান হোসেন, নাঈম হাসান ও মিনহাজুল আবেদীন আফ্রিদি নেন ২টি করে উইকেট।

জবাবে ৩৪ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন চট্টগ্রামের সাদিকুর রহমান ও ইরফান শুক্কুর। কিন্তু এ জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতেই উইকেট হারায় তারা। সর্বোচ্চ ২২ রান আসে সাদিকুরের ব্যাট থেকে।

ঢাকা মেট্রোর হয়ে শরীফউল্লাহ ৩০ রানে নেন ৪ উইকেট। তাসকিন আহমেদ ৩৪ রানে নেন ৩ উইকেট।

ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ১৩ রানের মধ্যেই সাদিকুর ও শুক্কুরকে হারায় চট্টগ্রাম। মাহিদুল ইসলাম অঙ্কন থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি (৫১ বলে ১০)। পিনাক ঘোষ ৫৫ ও তাসামুল হক ১৪ রানে অপরাজিত আছেন।


ঢাকা/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন