ঢাকা, সোমবার, ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

ঢাকা মেট্রো-বরিশালের নিষ্প্রাণ ড্র

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১৯ ৫:৫৩:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-১৯ ৬:১১:৫৫ পিএম
ছবি : জে. খান স্বপন

নিষ্প্রাণ ড্রয়ের মধ্য দিয়ে শেষ হল বরিশাল ও ঢাকা মেট্রোর মধ্যকার ম্যাচটি। ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ তথা শেষ রাউন্ডে বরিশাল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দল দুটি।

সংক্ষিপ্ত স্কোর :

বরিশাল : ৪১৪/১০ ও ২৬৯/১০

ঢাকা মেট্রো : ৪৬৬/১০ ও ১৯/১

ফল : ড্র

ম্যাচসেরা : ফজলে মাহমুদ

পয়েন্ট : ঢাকা মেট্রো ৩.৮৮ ও বরিশাল ৩.৭৩।

বরিশাল বিভাগ প্রথমে ব্যাট করতে নেমে ফজলে মাহমুদের অনবদ্য ১৪১, মঈন খানের ৭৫ ও সালমান হোসেনের ৭২ রানের ইনিংসে ভর করে ৪১৪ রানের বড় সংগ্রহ দাঁড় করে। বল হাতে ঢাকা মেট্রোর তাসকিন আহমেদ ৪টি ও আসিফ হোসেন ৩টি উইকেট নেন।

জবাবে ঢাকা মেট্রো তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দারুণ জবাব দেয়। মার্শাল আইয়্যুবের ১০৯, শামসুর রহমানের ১০৩, আল-আমিনের ৯২ ও জাবিত হোসেনের অপরাজিত ৬২ রানের ইনিংসে ভর করে ৪৬৬ রান তোলে। বল হাতে বরিশালের সোহাগ গাজী ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন মনির হোসেন ও ফজলে মাহমুদ।

৫২ রানে পিছিয়ে থেকে বরিশাল বিভাগ তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। ৩ উইকেট হারিয়ে ৩০ রান তুলে তারা তৃতীয় দিন শেষ করে। আজ চতুর্থ ও শেষ দিনে আবার তারা ব্যাট করতে নামে। প্রথম ইনিংসে ১৪১ রান করা ফজলে মাহমুদ এবার করেন ৭৫ রান। সালমান হোসেন করেন ৫৩ রান। মঈন খান করেন সর্বোচ্চ ৮০ রান। তাতে ২৬৯ রানে অলআউট হয় বরিশাল। ঢাকা মেট্রোর সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২১৮ রান। এই ইনিংসে বল হাতে ঢাকা মেট্রোর আরাফাত সানী ৫ উইকেট নেন। ৩টি উইকেট নেন তাসকিন আহমেদ। ২টি উইকেট নেন আসিফ হাসান।

২১৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ১৯ রান তোলার পর ড্র মেনে নেয় উভয় দল।

অবশ্য ড্র করে লাভ হয়নি দুই দলের। জিতলেও লাভ হত না। কারণ, প্রথম দুইদিনেই চট্টগ্রামকে হারিয়ে দ্বিতীয় স্তরে চ্যাম্পিয়ন হয়েছে সিলেট বিভাগ। পাশাপাশি তারা প্রথম স্তরে উন্নীত হয়েছে। এই ম্যাচ বরিশাল কিংবা ঢাকা মেট্রো জিতলেও লাভ হত না। প্রথম স্তরে উন্নীত হওয়ার সুযোগ থাকত না।

৬ ম্যাচের ১টি জিতে, ১টিতে হেরে ও ৪টিতে ড্র করে ২৫.৭৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্তরের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করল ঢাকা মেট্রো। অন্যদিকে ৬ ম্যাচের ১টিতে জিতে, ১টিতে হেরে ও ৪টিতে ড্র করে ২১.৩৫ পয়েন্ট সংগ্রহ করে তৃতীয় স্থানে থেকে লিগ শেষ করল বরিশাল বিভাগ।

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের এবারের আসরের দ্বিতীয় স্তরে সর্বোচ্চ রান সংগ্রাহকের পুরস্কার পান শামসুর রহমান।  ৬ ম্যাচে ২ সেঞ্চুরি ও ২ হাফ সেঞ্চুরিতে ৩৭৭ রান করেন তিনি।

 

ঢাকা/আমিনুল