ঢাকা, শনিবার, ১৫ ফাল্গুন ১৪২৬, ২৯ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বল হাতে সেরা রাজ্জাক

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১৯ ৯:১০:১৪ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-১৯ ১০:৪১:১১ পিএম

জাতীয় ক্রিকেট লিগে রেকর্ড সপ্তমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে খুলনা বিভাগ। মঙ্গলবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শেষ রাউন্ডে ঢাকা বিভাগকে পরাজিত করে শিরোপা নিশ্চিত করে রাজ্জাক-সোহানদের খুলনা। আর এতে ব্যাটে বলে অবদান রাখেন খুলনার প্রায় সব ক্রিকেটার। তবে বোলিংয়ে সবার থেকে এগিয়ে খুলনার হয়ে শেষ ম্যাচে খেলতে না পারা আব্দুর রাজ্জাক। পুরো টুর্নামেন্টে ৫ ম্যাচ খেলে ৩১ উইকেট শিকার করেন অভিজ্ঞ এই স্পিনার। সর্বোচ্চ উইকেট সংগ্রহে তার আশেপাশে কেউ নেই। দ্বিতীয় সর্বোচ্চ ১৯ উইকেট সংগ্রহ করেছেন চট্টগ্রাম বিভাগের ইরফান হোসেন।

আব্দুর রাজ্জাক ৩১ উইকেট শিকারের পথে ম্যাচজয়ে অবদান রেখেছেন একাধিকবার। এর মধ্যে তার সেরা বোলিং ফিগার ছিল ৬৯ রানে ৭ উইকেট। ঢাকায় রংপুরের বিপক্ষে প্রথম ইনিংসে ৭ উইকেট আর দ্বিতীয় ইনিংসে নিয়েছিলেন ৫ উইকেট। রোমাঞ্চ ছড়ানো ওই ম্যাচে জিতেই মূলত শিরোপার কাছাকাছি চলে আসে খুলনা। পুরো টুর্নামেন্টে ৫ উইকেট পেয়েছেন আরও একবার। এই টুর্নামেন্টেই অনন্য এক রেকর্ডও ছুঁয়েছিলেন রাজ্জাক। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ৬০০ উইকেটের মাইফফলকে পৌঁছান তিনি।

বোলিংয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী চট্টগ্রাম বিভাগের ইরফান হোসেন। ৪ ম্যাচ খেলে তিনি ১৯ উইকেট শিকার করেছেন। ৫৭ রানে ৬ উইকেট শিকার তার সেরা বোলিং ফিগার। ১৮ উইকেট নিয়ে তার পরের অবস্থানটি ঢাকা বিভাগের নাজমুল ইসলামের। এছাড়া ১৭টি করে উইকেট শিকার করেছেন ঢাকা মেট্রোর তাসকিন আহমেদ, ঢাকা বিভাগের সালাহ উদ্দিন শাকিল ও রংপুর বিভাগের সোহরাওয়ার্দী শুভর।


খুলনা/রুবেল/আমিনুল

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও