ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নয়া জটিলতায় সাইফ

মারুফ খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৬-০৯ ৩:২৫:০৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-০৯ ৫:৩৬:২২ পিএম
সাইফ আলী খান

বিনোদন ডেস্ক : বলিউড অভিনেতা সাইফ আলী খান। গত এপ্রিলে বহুল আলোচিত কৃষ্ণসার হরিণ হত্যা মামলা থেকে অব্যাহতি পান এ অভিনেতা। কিন্তু বন্য প্রাণী শিকার নিয়ে নতুন করে আইনি জটিলতায় পড়েছেন তিনি।

অনুমতি ও লাইসেন্স ছাড়া বুলগেরিয়ান বন্য শুকর শিকারের সঙ্গে সম্পৃক্ত থাকায় সাইফকে আইনি নোটিশ পাঠিয়েছে ইন্টারপোল। মুম্বাই ক্রাইম ব্র্যাঞ্চ নোটিশটি এ অভিনেতার কাছে পৌঁছে দিয়েছেন। সাইফ যে এজেন্টের মাধ্যমে শিকার করেছিলেন তাদের কোনো অনুমতি অথবা লাইসেন্স ছিল না। কিন্তু বুলগেরিয়ার নিয়ম অনুযায়ী বিদেশি পর্যটকদের বন্য প্রাণী শিকারের ক্ষেত্রে অবশ্যই অনুমতি নিতে হবে অথবা পরীক্ষার মাধ্যমে লাইসেন্স গ্রহণ করতে হবে।

সম্প্রতি বুলগেরিয়ান পুলিশ সেই এজেন্টের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। এ বিষয়ে ইন্টারপোলের মাধ্যমে সাইফের জবাববন্দি চেয়েছে বুলগেরিয়ান সরকার। এ জন্যই সাইফের জবানবন্দি চেয়ে নোটিশ পাঠানো হয়েছে। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।   

এ প্রসঙ্গে মুম্বাই ক্রাইম ব্রাঞ্চের এক কর্মকর্তা সংবাদমাধ্যমটিতে বলেন, ‘আমরা সিবিআই-এর মাধ্যমে ডকুমেন্ট পেয়েছি। সিবিআই ভারতে ইন্টারপোলের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে প্রধান মাধ্যম। এই ডকুমেন্টগুলো সাইফকে পাঠয়েছি। আমরা এখনো তার জবাববন্দি রেকর্ড করিনি।’



রাইজিংবিডি/ঢাকা/৯ জুন ২০১৮/মারুফ/ফিরোজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন