ঢাকা, মঙ্গলবার, ৬ কার্তিক ১৪২৬, ২২ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নিউজিল্যান্ডকে অপেক্ষায় রাখল শ্রীলঙ্কা

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-২৯ ১:১৫:৩২ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-২৯ ৫:০৫:৪১ পিএম

ক্রীড়া ডেস্ক: পরাজয় উঁকি দিচ্ছিল। মনে হচ্ছিল চতুর্থ দিনই সবশেষ হয়ে যাবে। কিন্তু নিউজিল্যান্ডকে অপেক্ষায় রাখল শ্রীলঙ্কা।

৬৬০ রানের লক্ষ্যে ২ উইকেটে ২৪ রানে শনিবার দিন শুরু করেছিল শ্রীলঙ্কা। নিউজিল্যান্ডের জিততে দরকার ছিল ৮ উইকেট। অন্যদিকে শ্রীলঙ্কা পিছিয়ে ছিল ৬৩৬ রানে। কিন্তু চতুর্থ দিনে দেয়াল হয়ে দাঁড়ালেন শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা।

চতুর্থ দিন মাত্র ৪ উইকেট হারায় লঙ্কানরা। স্কোরবোর্ডে যোগ করে ২০৭ রান। সব মিলিয়ে শ্রীলঙ্কার রান ৬ উইকেটে ২৩১। শেষ দিনে আরও তিন সেশন উইকেটে থিতু হয়ে থাকতে পারলে ম্যাচ বাঁচারে পারবে লঙ্কানরা। অন্যদিকে সিরিজ জিততে নিউজিল্যান্ডের দরকার মাত্র ৪ উইকেট। ক্রাইস্টচার্চে শেষ রোমাঞ্চের অপেক্ষা।  

পুরোদিনের মতো শনিবার সকালটা ছিল শ্রীলঙ্কার। প্রথম সেশনে কোনো উইকেট হারায়নি তারা। কুশল মেন্ডিস ও দিনেশ চান্দিমাল ব্যাটিং করেন প্রায় তিন ঘন্টা। ৫৩ ওভারে কোনো উইকেট তুলে নিতে পারেনি নিউজিল্যান্ড। চা-বিরতিতে যাওয়ার আগে মেন্ডিসের উইকেট হারায় শ্রীলঙ্কা।

পেসার নিল ওয়েগনার ব্রেক থ্রু এনে দেন। শরীরের ভেতরে আসা বলে ড্রাইভ করতে গিয়ে ৬৭ রানে ক্যাচ দেন মেন্ডিস। তৃতীয় উইকেটে চান্দিমাল ও মেন্ডিসের ১১৭ রানের জুটি ভাঙার পর আক্রমণ অব্যাহত রাখে নিউজিল্যান্ড। কিন্তু চান্দিমাল অ্যাঞ্জেলো ম্যাথুসকে নিয়ে আবার জুটি গড়েন।



কিন্তু চা-বিরতির পর হ্যামস্ট্রিং চোটে মাঠ ছাড়েন ম্যাথুস। ৫৪ বলে ২২ রানে ফিরে যান ম্যাথুস। শেষ সেশনে ৩ উইকেট হারায় লঙ্কানরা। শুরুটা চান্দিমালকে দিয়ে। ২২৮ বলে ৫৬ রানে ওয়েগনারের বলে বিদায় নেন লঙ্কান অধিনায়ক। এরপর ডিকাভেলাকে বোল্ড করেন সাউদি এবং শেষ ঘন্টায় ওয়াগনারের তৃতীয় শিকারে পরিণত হন রোশান সিলভা।

দিলরুয়ান পেরেরা ২২ ও সুরঙ্গা লাকমাল ১৬ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। শেষ সেশনে ৩ উইকেট হারালেও পুরোদিনটি নিজেদের করে নিয়েছে শ্রীলঙ্কা। হ্যামস্ট্রিং চোটে মাঠ ছাড়া ম্যাথুস শেষ দিনে ব্যাটিং করবেন কিনা নিশ্চিত করেনি শ্রীলঙ্কা।

তবে এখান থেকে জয়ের চিন্তা করা কঠিন। ম্যাচ বাঁচাতেও কঠিন লড়াই করতে হবে তাদেরকে। নিউজিল্যান্ডের জয়ের জন্য হাতে আছে পুরোদিন।



রাইজিংবিডি/ঢাকা/২৯ ডিসেম্বর ২০১৮/ইয়াসিন

ইউটিউব সাবস্ক্রাইব করুন