ঢাকা, মঙ্গলবার, ৬ কার্তিক ১৪২৬, ২২ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

মিরপুরে আজ মুখোমুখি স্মিথ-ওয়ার্নার

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-০৬ ৯:৪৮:২৮ এএম     ||     আপডেট: ২০১৯-০১-০৬ ১২:২৫:২৯ পিএম

ক্রীড়া প্রতিবেদক : এক একটি ঘটনাকে কেন্দ্র করে মানুষের সম্পর্ক ভিন্ন দিকে মোড় নেয়। যেমনটা নিয়েছে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারের সম্পর্ক। গেল বছরের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষের টেস্টে বল টেম্পারিংয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক বছরের নিষেধাজ্ঞার মধ্যে আছেন তারা দুজন।

এই ঘটনায় পরোক্ষভাবে ওয়ার্নারকে দুষছেন স্মিথ। আর আরেক নিষিদ্ধ ক্রিকেটার ক্যামেরন ব্যানক্রফট তো সরাসরি দুষেছেন ওয়ার্নারকে। আর সে কারণেই ওয়ার্নারের সঙ্গে স্মিথের সম্পর্কটা খুব একটা ভালো যাচ্ছে না। মূলত মার্চের পর তারা একে অপরের সঙ্গে দেখা করেনি। এবার তাদের সেই দেখা করার সুযোগটা তৈরি করে দিয়েছে বিপিএল। ষষ্ঠ আসরে ডেভিড ওয়ার্নার খেলছেন সিলেট সিক্সার্সের হয়ে। আর স্টিভেন স্মিথ খেলছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। আজ রোববার দুপুর সাড়ে ১২টায় এই দল দুটি মুখোমুখি হবে। আর দল দুটির হয়ে ১০ মাস পর মুখোমুখি হতে যাচ্ছে স্মিথ ও ওয়ার্নার।

নিষেধাজ্ঞার কারণে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে খেলতে পারেননি অজি এই তারকাদ্বয়। আইপিএলে দল পেয়েছেন ডেভিড ওয়ার্নার। এপ্রিলে তিনি খেলবেন সেখানে। খেলার সুযোগ পেতে পারেন ওয়ানডে বিশ্বকাপেও। তার আগে নিজেকে ঝালিয়ে নিতে বিপিএলে প্রথমবারের মতো খেলতে এসেছেন ওয়ার্নার। তাকে অবশ্য ড্রাফটের আগেই দলে ভিড়িয়েছে সিলেট সিক্সার্স। অন্যদিকে স্মিথকে ড্রাফটের পর দলে টেনেছে কুমিল্লা। সেটা নিয়ে অবশ্য কম জল ঘোলা হয়নি। অবশেষে নতুন নিয়মে স্মিথকে দলে নেয় কুমিল্লা। তাতে করে স্মিথও সুযোগ পেয়েছেন নিজেকে ঝালিয়ে নেওয়ার। প্রথমবারের মতো তিনিও বিপিএল খেলতে মাঠে নামবেন।
 


তবে সবকিছু উপভোগ করছেন স্মিথ। কুমিল্লাকে শিরোপা উপহার দিতে চান তিনি, ‘আমি আসলে সবকিছুই উপভোগ করছি। স্বাভাবিকভাবেই আমি কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে শিরোপা উপহার দিতে চাই।’

সিলেট সিক্সার্সের জন্য চ্যালেঞ্জ হয়ে দেখা দিতে পারেন স্মিথ। তাই তাকে আগে-ভাগে আউট করাটাই সিক্সার্সের বোলারদের টার্গেট। এমনটাই জানিয়েছেন অধিনায়ক ওয়ার্নার, ‘কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষের এই ম্যাচটি আমার জন্য আর দশটি ম্যাচের মতো একটি ম্যাচ। তবে আমাদের বোলারদের লক্ষ্য থাকবে যত দ্রুত সম্ভব স্মিথের উইকেটটা তুলে নেওয়া।’

সিলেট সিক্সার্স গেল আসরে ঘরের মাঠে তিন ম্যাচের তিনটিতেই জয় তুলে নিয়ে দারুণ কিছুর ইঙ্গিত দিয়েছিল। কিন্তু এরপর অবশ্য আর সুবিধা করতে পারেনি তারা। পরবর্তী ৯ ম্যাচের ৮টিতেই হার মানে তারা। তাতে করে সাত দলের মধ্যে পঞ্চম স্থানে থেকেই লিগ পর্ব শেষ করতে হয় তাদের। অন্যদিকে কুমিল্লা ভিক্টোরিয়ান্স পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে প্লে অফ নিশ্চিত করে। যদিও প্রথম কোয়ালিফায়ারে ঢাকার কাছে ও দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুরের কাছে হেরে তৃতীয় হয়েই সন্তুষ্ট থাকতে হয় কুমিল্লাকে। এবার স্মিথ ও ওয়ার্নারের ব্যাটে সাওয়ার হয়ে কতদূর যেতে পারে দল দুটি দেখার বিষয়।
 


এদিকে দিনের অপর ম্যাচে বিকেল ৫টা ২০ মিনিটে মুখোমুখি হবে রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্স। রংপুর অবশ্য তাদের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংসের কাছে হেরে গেছে। এই ম্যাচটি তাদের জন্য ঘুরে দাঁড়ানোর ম্যাচ। আজকের ম্যাচে রংপুরের হয়ে মাঠে নামবেন টি-টোয়েন্টির বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল। আর খুলটা টাইটান্সের জন্য জয় দিয়ে শুভসূচনা করার ম্যাচ এটি। দেখার বিষয় শেষ পর্যন্ত কারা জয় নিয়ে মাঠ ছাড়ে।




রাইজিংবিডি/ঢাকা/৬ জানুয়ারি ২০১৯/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন