ঢাকা, মঙ্গলবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

দেশের শিক্ষা প্রতিষ্ঠানে বিজয়ফুল তৈরি প্রতিযোগিতা ১৩ ডিসেম্বর

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-০৯ ৭:৪৪:১৬ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-০৯ ৭:৪৪:১৬ পিএম
দেশের শিক্ষা প্রতিষ্ঠানে বিজয়ফুল তৈরি প্রতিযোগিতা ১৩ ডিসেম্বর
Voice Control HD Smart LED

সচিবালয় প্রতিবেদক : প্রথমবারের মতো দ্বাদশ শ্রেণি পর্যন্ত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ‘বিজয়ফুল’ তৈরি, গল্প ও কবিতা রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, একক অভিনয় ও চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় আগামী ১৩ ডিসেম্বর জাতীয় পর্যায়ে ‘বিজয়ফুল’ প্রতিযোগিতা বাস্তবায়ন করতে যাচ্ছে। মন্ত্রিপরিষদ বিভাগ আয়োজিত প্রতিযোগিতাটি বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে।

স্কুল, কলেজ ও মাদ্রাসা পর্যায়ে দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে আন্তঃশ্রেণি প্রতিযোগিতার মাধ্যমে শুরু হয়ে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিভাগীয় পর্যায়ে বাছাইকৃত প্রতিযোগীদের মধ্য থেকে চূড়ান্ত প্রতিযোগিতার মাধ্যমে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিযোগী নির্বাচন করা হবে। প্রতিযোগিতা তিনটি স্তরে যথা: গ্রুপ-ক: শিশু থেকে পঞ্চম শ্রেণি, গ্রুপ-খ: ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি এবং  গ্রুপ- গ: নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যায়ে অনুষ্ঠিত হবে।

‘বিজয়ফুল’ তৈরি ও অন্যান্য প্রতিযোগিতার কর্মসূচি ব্যাপক প্রচারের ব্যবস্থা করবে তথ্য মন্ত্রণালয়। জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা সম্পর্কে সাধারণ মানুষকে অবহিত করতে ১২ ডিসেম্বর দুপুর ১২টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা ভবনের সেমিনার কক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, সুন্দরভাবে তৈরি করা বিজয়ফুলের জন্য পুরস্কারের ব্যবস্থা করা হবে। তৈরি করা বিজয়ফুল বিক্রি করে অর্জিত অর্থ শহিদ মুক্তিযোদ্ধা পরিবার অথবা প্রতিবন্ধীদের সহায়তায় প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। 



রাইজিংবিডি/ঢাকা/৯ ডিসেম্বর ২০১৮/হাসান/শাহনেওয়াজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge