ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

‘মির্জাপুর’ মাতানো এই বাঙালি অভিনেত্রী কে?

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৮, ১২ জুলাই ২০২৪   আপডেট: ১০:৪৯, ১২ জুলাই ২০২৪
‘মির্জাপুর’ মাতানো এই বাঙালি অভিনেত্রী কে?

দর্শকপ্রিয় হিন্দি ওয়েব সিরিজ ‘মির্জাপুর’। ২০১৮ সালে মুক্তি পায় এ সিরিজের প্রথম মৌসুম। ২০২০ সালে মুক্তি পায় দ্বিতীয় মৌসুম। দুই বছরের বিরতি নিয়ে গত ৫ জুলাই অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছে সিরিজটির তৃতীয় মৌসুম। এ সিরিজে বলিউডের তারকা অভিনয়শিল্পীদের সঙ্গে ‘জরিনা’ চরিত্রে অভিনয় করে নজর কেড়েছেন বাঙালি অভিনেত্রী অনংশা বিশ্বাস।

১৯৯০ সালের ২১ ফেব্রুয়ারি কলকাতায় জন্মগ্রহণ অনংশা বিশ্বাস। এই শহরেই তার বেড়ে ওঠা। বাবা-মা, ভাই-বোনের সঙ্গে কলকাতায় থাকতেন তিনি। সেখান থেকেই স্কুল-কলেজের গণ্ডি পার করেন অনংশা।

 

ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি ঝোঁক অনংশার। তাই এই মাধ্যমে ক্যারিয়ার গড়ার সিদ্ধান্ত নেন। ১৭ বছর বয়সে প্রথম অভিনয়ের সুযোগ পান তিনি। ২০০৭ সালে সোহা আলি খান এবং শাইনি আহুজা অভিনীত ‘খোয়া খোয়া চাঁদ’ সিনেমায় শিশুশিল্পী হিসেবে অভিনয় করতে দেখা যায় অনংশাকে।

 

২০১০ সালে রামগোপাল বার্মা পরিচালিত ‘রণ’ নামে একটি হিন্দি সিনেমা মুক্তি পায়। অমিতাভ বচ্চন, রীতেশ দেশমুখ, পরেশ রাওয়ালের মতো তারকাদের সঙ্গে সিনেমাটিতে পার্শ্বচরিত্রে অভিনয়ের সুযোগ পান অনংশা। একই বছর ‘আন্ধেরি’ নামে একটি স্বল্পদৈর্ঘ্যে সিনেমায় অভিনয় করেন তিনি।

 

২০১০ সালে অভিনয় শেখার জন্য কলকাতা ছেড়ে মুম্বাই পাড়ি জমান অনংশা। সেখানে গিয়ে থিয়েটারে অভিনয় শুরু করেন তিনি। নাসিরুদ্দিন শাহ, শেফালি শাহর মতো তারকাদের সঙ্গে মঞ্চনাটকে অভিনয় করেন অনংশা। মুম্বাইয়ে কিছু দিন নাটকে অভিনয় করার পর সিডনি চলে যান। সেখানকার একটি বিশ্ববিদ্যালয় থেকে অভিনয় বিষয়ে প্রশিক্ষণ নেন তিনি। তারপর ফের মুম্বাই ফিরেন।

 

বলিউডের বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন অনংশা। এ তালিকায় রয়েছে— ‘বেনি অ্যান্ড বাবলু’ (২০১০), ‘লাভ শুভ দে চিকেন খুরানা’ (২০১২), ‘আশ্চর্যচকিৎ’ (২০১৮), ‘ফ্রড সাঁইয়া’ (২০১৯), ‘ট্যাক্সি নাম্বার ২৪’ (২০২০), ‘বাস্টার: দ্য নকশাল স্টোরি’ (২০২৪) প্রভৃতি।

 

২০২৩ সালে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘কালা’ নামে একটি ওয়েব সিরিজ। এ সিরিজেও অভিনয় করেন অনংশা। এ সিরিজে মরিয়ম চরিত্রে দেখা যায় এই অভিনেত্রীকে।  

 

বলিউড সিনেমায় অভিনয় করলেও এখনো ভারতীয় বাংলা সিনেমায় দেখা যায়নি অনংশাকে। বাংলা সিনেমায়ও অভিনয় করতে চান তিনি। এ বিষয়ে অনংশা বলেন, ‘বাংলায় কাজ করার খুব ইচ্ছে আছে। কয়েকজন পরিচালকের সঙ্গে দেখাও করেছি। কলকাতায় খুব অল্প সময়ে জন্য আসি। দেখা যাক কি হয়।’

ঢাকা/শান্ত


সর্বশেষ

পাঠকপ্রিয়