ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

গোপালগঞ্জে ৪ ঘণ্টা ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ

বাদল সাহা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-০১ ৩:৩২:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০১ ৩:৩২:৩৩ পিএম

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাস শ্রমিকদের জরিমানা ও সাজা দেওয়ার প্রতিবাদে চার ঘণ্টা ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে রাখেন বাস শ্রমিকেরা।

গোপালগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম ফারুক জানান, রোববার সকালে গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ওই সড়কে চলাচলকারী ১২টি বাসকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয় এবং দুই চালককে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান।

এর প্রতিবাদে সোমবার সকাল সাড়ে ৯টা থেকে বাস শ্রমিকরা ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ অংশের দুটি স্থানে মহাসড়কের ওপর এলোমেলোভাবে বাস রেখে অবরোধ শুরু করেন। এতে সড়কের উভয় পাশে বিপুল সংখ্যক যাত্রীবাহী বাস, মালবাহীসহ বিভিন্ন যানবাহন আটকা পড়ে। সীমাহীন দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা। পরে প্রশাসনের সাথে শ্রমিক নেতাদের সমঝোতা বৈঠক শেষে বেলা দেড়টার দিকে চার ঘণ্টা পর অবরোধ তুলে নেন শ্রমিকরা।



ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান জানান, গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কে চলাচলকারী ১২টি বাসকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া চালক রবিউল ইসলামের (৩১) ড্রাইভিং লাইসেন্স না থাকায় এবং ছাদে যাত্রী উঠানোর অপরাধে ১৫ দিনের সাজা এবং অপর চালক ফাহাদ হাওলাদার (২৫) ভুয়া ড্রাইভিং লাইসেন্স প্রদর্শন করায় তাকে এক মাসের সাজা প্রদান করা হয়েছে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সানোয়ার হোসেন বলেন, ‘শ্রমিদের সাথে এ নিয়ে আলোচনা হয়েছে। অবরোধ তুলে নেওয়া হয়েছে।’



রাইজিংবিডি/গোপালগঞ্জ/১ অক্টোবর ২০১৮/বাদল সাহা/সাইফুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন