ঢাকা, শুক্রবার, ১ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ফখরুলের গাড়িতে হামলা, চালক আহত

এসকে রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-০৯ ১১:০৩:৩৪ এএম     ||     আপডেট: ২০১৮-১২-০৯ ৯:০০:০৭ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপির মনোনয়নবঞ্চিত বেশ কয়েকজন নেতার অনুসারীরা শনিবার দিনভর কেন্দ্রীয় কার্যালয় ও গুলশান কার্যালয়ে বিক্ষোভ দেখানোর পর মধ্য রাতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে রুদ্ধ করে তার গাড়িতে হামলা করে। এ সময় তার গাড়ি লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করলে চালক আহত হন।  

চূড়ান্ত মনোনয়ন পাওয়া প্রার্থীদের চিঠি বিতরণ শেষে শনিবার মধ্য রাতে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয় থেকে বের হওয়ার পথে এই ঘটনা ঘটে।

রাত আড়াইটার দিকে মির্জা ফখরুল কার্যালয় থেকে বের হওয়ার সময় তার গাড়ি অবরুদ্ধ করা হয়। প্রায় আধ ঘণ্টা পরও তিনি কার্যালয় থেকে বের হতে পারেননি। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় রাত ৩টার দিকে খালেদা জিয়ার নিরাপত্তাকর্মীরা সিএসএফ (চেয়ারপারসন সিকিউরিটি ফোর্স) তাকে ঘিরে রেখে গুলশান-২ নম্বর চত্বরের দিকে নিয়ে যান। সে সময় মির্জা ফখরুলের ব্যক্তিগত খালি গাড়িটি কার্যালয় থেকে বেরিয়ে মূল সড়ক থেকে ফখরুলকে তুলে নিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, নারায়ণগঞ্জে তৈমুর আলম খন্দকার মনোনয়ন না পাওয়ায় তার সমর্থকরা চেয়ারপারসনের কার্যালয় লক্ষ্য করে ইট ছোঁড়ে। এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িতেও তারা হামলা করে। এতে গাড়ির গ্লাস ভেঙে যায় এবং চালক হেলাল আহত হন।

এর আগে সন্ধ্যা থেকে দেশের বিভিন্ন আসনে বিএনপির মনোনয়নবঞ্চিত প্রার্থীদের কর্মী সমর্থকরা আন্দোলন করে। মধ্যরাতে চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে গেট ভেঙে তারা কার্যালয়ের ভেতর প্রবেশের চেষ্টা করে। এর আগে মনোনয়নবঞ্চিত এহছানুল হক মিলন, তৈমুর আলম খন্দকার ও সেলিমুজ্জামান সেলিমের কর্মী-সমর্থকেরা সন্ধ্যায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে বিক্ষোভ করে ভাঙচুর করেন। তারা কার্যালয়ের প্রধান ফটকে লাথি মারেন, ধাক্কা দেন এবং ইটপাটকেল ছুড়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তাদের ছোড়া ইটে কার্যালয়ের জানালার কাচ ভেঙে যায়।

এদিকে শনিবার রাত ৮টার দিকে পটুয়াখালী-৩ আসনে মনোনয়নবঞ্চিত হাসান মামুনের সমর্থকরা কার্যালয়ে তালা মারেন। এই আসন থেকে মনোনয়ন পেয়েছেন সদ্য বিএনপিতে যোগ দেয়া আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি।




রাইজিংবিডি/ঢাকা/৯ ডিসেম্বর ২০১৮/রেজা/ইভা

ইউটিউব সাবস্ক্রাইব করুন