ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

১৫ উইকেট পতনের দিনে ব্যাকফুটে পাকিস্তান

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১২ ১০:৩৯:০৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১২ ১০:৩৯:০৫ পিএম
১৫ উইকেট পতনের দিনে ব্যাকফুটে পাকিস্তান
Walton E-plaza

ক্রীড়া ডেস্ক : জোহানেসবার্গ টেস্টের প্রথম দিনেই পতন হয় ১০টি উইকেটের। সবকটি উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকা সংগ্রহ করে ২৬২ রান। দ্বিতীয় দিনে কী হবে সেটা ছিল অনুমেয়। তাই হয়েছে।

আজ শনিবার দ্বিতীয় দিনে উইকেটের পতন হয়েছে ১৫টি! পাকিস্তান তাদের প্রথম ইনিংসে স্থানীয় সময় সকালে ব্যাট করতে নেমে অলআউট হয়েছে ১৮৫ রানে। এরপর দক্ষিণ আফ্রিকা তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৩৫ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে। তাতে পাকিস্তানের বিপক্ষে প্রোটিয়াদের লিড দাঁড়িয়েছে ২১২ রানের। ক্রিজে আছেন হাশিম আমলা (৪২) ও কুইন্টন ডি কক (৩৪)। তারা দুজন আগামীকাল রোববার তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।

সকালে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৯১ রান তুলতেই তাদের প্রথম সারির পাঁচ-পাঁচজন ব্যাটসম্যান সাজঘরে ফেরে। পাকিস্তান আজ উইকেট হারিয়েছে জোড়ায় জোড়ায়। কখনো বা টানা তিন উইকেট! শনিবার সকালে ৬ রানের মাথায় ২টি, ৫৩ রানের মাথায় ২টি, ১৬১ রানের মাথায় ৩টি এবং ১৮৫ রানের মাথায় ২টি উইকেট হারায় তারা। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ১৮৫ রানের বেশি করতে পারেনি সরফরাজ বাহিনী।

দুয়ান্নে অলিভিয়ের, কাগিসু রাবাদা ও ভারনন ফিলান্ডারের বোলিং তোপে ৪৯.৪ ওভারেই শেষ হয়ে যায় পাকিস্তানের ইনিংস। ওলিভিয়ের ১৩ ওভার বল করে ৫১ রান দিয়ে নেন ৫টি উইকেট। যা তার টেস্ট ক্যারিয়ারের তৃতীয় পঞ্চম উইকেট শিকার। ৩টি উইকেট নিয়েছেন ফিলান্ডার। ২টি উইকেট নিয়েছেন রাবাদা।

 



ব্যাট হাতে পাকিস্তানের একমাত্র সরফরাজ আহমেদ ৫০ রান করেছেন। বাবর আজম করেছেন ৪৯ রান। ইমাম-উল-হকের ব্যাট থেকে এসেছে ৪৩টি রান। আর মোহাম্মদ আব্বাস ও মোহাম্মদ আমির যথাক্রমে ১১ ও ১০টি রান করেছেন। গোল্ডেন ডাক মেরেছেন আজহার আলী ও ফাহিম আশরাফ।

৭৭ রানের লিড নিয়ে দক্ষিণ আফ্রিকার তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৯৩ রানেই ৫ উইকেট হারিয়েছিল। সেখান থেকে আমলা ও ডি কক মিলে দলীয় সংগ্রহকে ১৩৫ পর্যন্ত টেনে নেন। এইডেন মার্করাম ২১, টেম্বা বাভুমা ২৩, ডিন এলগার ৫ ও ডি ব্রুইন ৭ রান করে আউট হয়েছেন। জুবায়ের হামজা ডাক মেরেছেন।

তিন ম্যাচ টেস্ট সিরিজে পাকিস্তান ইতিমধ্যে ২-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে। হোয়াইটওয়াশের লজ্জা কী অপেক্ষা করছে সফরকারীদের জন্য?



রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৯/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge