ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইউরোপা লিগে ফাইনালের পথে আর্সেনাল

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০৩ ৯:২৯:৩০ এএম     ||     আপডেট: ২০১৯-০৫-০৩ ১২:৫৫:৪৬ পিএম
ইউরোপা লিগে ফাইনালের পথে আর্সেনাল

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগ টেবিলে সেরা চারে থাকা নিয়ে লড়াই করলেও ইউরোপা লিগে সেরাটা জানান দিয়ে চলছে আর্সেনাল। সেমিফাইনালের প্রথম লেগে ভ্যালেন্সিয়াকে হারিয়ে ফাইনালের পথে এক পা দিয়ে রাখল গানাররা।

অ্যামিরেটস স্টেডিয়ামে আর্সেনালের হয়ে জোড়া গোল পান আলেকসঁদ লাকাজত। তার সঙ্গে একবার জালের দেখা পান পিয়েরে এমেরিক আউবামেয়াং। তাদের গোলে স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়াকে ৩-১ গোলে হারিয়েছে আর্সেনাল।

নিজেদের মাঠে শেষপর্যন্ত জয় নিয়ে ফিরলেও শুরুতে আর্সেনালকে অপ্রস্তুত করে দেয় ভ্যালেন্সিয়া। প্রতিপক্ষের মাঠে ম্যাচের একাদশ মিনিটে এগিয়ে যায় ভালেন্সিয়া। কর্নারের পর সতীর্থের হেড করে বাড়ানো বল হেডেই জালে জড়িয়ে দেন মুক্তার দিয়াখাবি।

পিছিয়ে পড়ার পর আলেকসঁদ লাকাজেতের জোড়া গোলে ‍উচ্ছ্বাস ফেরে অ্যামিরেটস স্টেডিয়ামের গ্যালারিতে। ম্যাচের ১৮ মিনিটে মিনিটে আউবামেয়াংয়ের আড়াআড়ি পাস থেকে পাওয়া বল জালে জড়িয়ে দেন লাকাজেত। এরপর ২৬তম মিনিটে গ্রানিত জাকার বাড়ানো বল হেডে ভ্যালেন্সিয়ার গোলপোস্টে পাঠান তিনি। ম্যাচের ৬৩ মিনিটে আউবামেয়াংয়ের সুযোগ কাজে লাগাতে না পারায় হ্যাটট্রিক পূরণ হয়নি ফরাসি তারকা লাকাজেতের।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে আর্সেনালের হয়ে শেষ গোলটি করেন আউবামেয়াং। তার গোলের পর ৩-১ গোলে এগিয়ে থেকে মাঠ ছাড়ে গানাররা।

ইউরোপা লিগে সেমিফাইনালের প্রথম লেগের অপর ম্যাচে অ্যানট্রাখট ফ্রাঙ্কফুর্টের মাঠে ১-১ গোলে ড্র করেছে ইংলিশ লিগের আরেক ক্লাব চেলসি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ মে ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন