ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শেখ হাসিনাকে গ্রেপ্তারে জড়িতদের বিচার চান হানিফ

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ১৭ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেখ হাসিনাকে গ্রেপ্তারে জড়িতদের বিচার চান হানিফ

জ্যেষ্ঠ প্রতিবেদক : সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তারের সঙ্গে সংশ্লিষ্টদের বিচারের আওতায় আনার দাবি তুলেছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

বুধবার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ দাবি জানান। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘কারাবন্দি দিবস’ উপলক্ষে এ সভার আয়োজন করে ‘স্বপ্ন ফাউন্ডেশন’ নামের একটি সংগঠন।

বাংলাদেশের উন্নয়ন, অগ্রযাত্রাকে থামিয়ে দিতে এক-এগারোর সময় শেখ হাসিনাকে গ্রেপ্তার করা হয়েছিল, অভিযোগ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, ‘২০০৮ সালে বিপুল ম্যান্ডেট নিয়ে তিনি ক্ষমতায় আসলেন। এই মান্ডেটের মাধ্যমে প্রমাণ হয়েছে, জনগণের আস্থা কোথায় ছিল এবং শেখ হাসিানাকে গ্রেপ্তার করা চরম অন্যায় ছিল, ভুল সিদ্ধান্ত ছিল, ষড়যন্ত্রের অংশ ছিল।’

শেখ হাসিনাকে গ্রেপ্তারের সঙ্গে সংশ্লিষ্টদের বিচারের দাবি জানিয়ে তিনি বলেন, ‘তদন্তের মাধ্যমে এসব অপরাধীকে খুঁজে বের করে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে, যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।’

আয়োজক সংগঠনের সভাপতি রিয়াজউদ্দিন রিয়াজের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, আওয়ামী লীগের উপদেষ্টা খন্দকার বজলুল হক, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী প্রমুখ।  


রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৯/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়