ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিশ্বাসঘাতকতা করে নিজেই এর শিকার জিয়া : কাদের

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ২৫ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্বাসঘাতকতা করে নিজেই এর শিকার জিয়া : কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবাযদুল কাদের বলেছেন, ‘বঙ্গবন্ধু এবং দেশের মানুষের সঙ্গে জিয়াউর রহমান বিশ্বাসঘাতকতা করেছেন। জিয়া নিজেও বিশ্বাসঘাতকতার শিকার হয়েছেন।’

রাজধানীর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ওবায়দুল কাদের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

জিয়া পরিবারের বিশ্বাসঘাতকতাই অনেকের মাঝে বিশ্বাসঘাতকতা উস্কে দিয়েছে, দাবি করে ওবায়দুল কাদের বলেন, ’৭৫-এর হত্যাকারীদের যদি সে সময পৃষ্ঠপোষকতা করা না হতো, তাহলে ’৮১-তে আরেকটি হত্যাকাণ্ড হতো না। জেনারেল জিয়াকে হত্যার সাহস করত না। আওয়ামী লীগের লোকেরা জিয়াকে খুন করতে যায়নি। তার আপন লোকেরাই তাকে হত্যা করেছে।

তিনি বলেন, ’৭৫ এর ঘাতকদের আমরা চিনি। পেছন থেকে কারা তাদের সহযোগিতা করলো পৃষ্ঠপোষকতা করল, বিদেশে চলে যেতে সাহায্য করল, তাদেরও আমরা চিনি।

১৫ আগস্টের হত্যাকাণ্ড এবং ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা, উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে প্রাইম টার্গেট ছিলেন শেখ হাসিনা। হরকাতুল জিহাদের নেতা মুফতি হান্নান স্বীকারোক্তিতে বলেছেন যে, হাওয়া ভবনের নির্দেশেই এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে।’

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আতিকুল ইসলামের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবির হোসেন, নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বেনজীর আহমেদ প্রমুখ।


রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৯/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়