ঢাকা, শনিবার, ৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

আ.লীগের অনেক নেতাকর্মীকে গুম করেছে বিএনপি : তথ্যমন্ত্রী

এসকে রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-৩১ ৩:৪৬:২৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-৩১ ৩:৪৬:২৬ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমান এবং খালেদা জিয়া সরকারের আমলে আওয়ামী লীগের অনেক নেতাকর্মীকে গুম ও হত্যা করা হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি বলেছেন, যে দলের শুরু হত্যাকাণ্ডের মধ্য দিয়ে, তাদের মুখে গুমের অভিযোগ মানায় না।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তথ্যমন্ত্রী। জাতীয় শোক দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ।

হাছান মাহমুদ বলেন, সংবাদ সম্মেলন করে বিএনপি ১০ বছরের গুমের পরিসংখ্যান দিয়েছে। অথচ বাংলাদেশে হত্যার রাজনীতি শুরু করছে জিয়াউর রহমান ও তার বিএনপি। জিয়াউর রহমান যখন ক্ষমতায় ছিল, তখন বাংলাদেশ আওয়ামী লীগের বহু নেতাকর্মী গুম হয়েছে, হত্যাকাণ্ডের শিকার হয়েছে। একইভাবে ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত ২১ হাজার মানুষ হত্যাকাণ্ডের শিকার হয়েছে। সুতরাং তাদের এই সমস্ত বিষয় নিয়ে কথা বলার অধিকার নেই।

তিনি বলেন, বিএনপি গঠিত হয়েছে রক্তে রঞ্জিত হাত দিয়ে, জিয়াউর রহমানের হাত দিয়ে। জিয়াউর রহমান ক্ষমতা দখল করার পর ক্ষমতাকে নিষ্কণ্টক করার জন্য ১৬০০ সেনা সদস্যকে হত্যা করেছে।

দশম জাতীয় সংষদ নির্বাচনের আগের আন্দোলনে পেট্রোল বোমা হামলার কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘যারা পেট্রোল বোমা নিক্ষেপ করেছে শুধু তারা দায়ী নয়, তাদেরকে যারা পরিচালনা করেছে, অর্থায়ন করেছে, সেই বিএনপির নেতারাও এর জন্য দায়ী। একটি বিশেষ ট্রাইবুনাল করে এসব ঘটনার বিচার হওয়া দরকার।’

আলোচনা সভায় আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট কামরুল ইসলাম, অ্যাডভোকেট শামসুল আলম টুকু, বলরাম পোদ্দার প্রমুখ বক্তব্য রাখেন।


রাইজিংবিডি/ঢাকা/৩১ আগস্ট ২০১৯/রেজা/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন