ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সমঝোতা বৈঠকে কারও পরাজয় হয়নি: কাদের

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৯ ৫:১৯:০৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৯ ৫:১৯:০৩ পিএম
সমঝোতা বৈঠকে কারও পরাজয় হয়নি: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক : সমঝোতা বৈঠক সফল হয়েছে দাবি করে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, শনিবার রাতের সমঝোতা বৈঠকে কারও পরাজয় হয়নি। দলের সবার বিজয় হয়েছে।

সোমবার বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, আমাদের এই উদ্যোগের ফল খুব ভালো হয়েছে। সম্পূর্ণ সফল হয়েছে। আমরা সামনে যদি এটা ধরে রাখতে পারি, তাহলে আমি বিশ্বাস করি যে আমাদের সামনে আর কোনো প্রতিবন্ধকতাকে প্রতিবন্ধকতা বলে মনে হবে না।

এ বিষয়ে এক প্রশ্নের জবাবে জাপা চেয়ারম্যান বলেন, মতবিরোধ যেকোনো বড় উদ্যোগকে বাধাগ্রস্ত করতে পারত। তাই দ্বন্দ্ব ঠেকাতে আমি একটা ক্রাইসিস ম্যানেজমেন্ট কমিটি করেছিলাম। জ্যেষ্ঠ নেতাদের দায়িত্ব দিয়েছিলাম।

ঐক্য ধরে রাখার প্রত্যাশার কথা জানিয়ে জি এম কাদের বলেন, আমরা পরস্পরের ভাই হিসেবে ছিলাম, আমরা এখনও পরস্পরের ভাই আছি, সামনেও।

রংপুর উপ-নির্বাচন নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা হচ্ছে কিনা জানতে চাইলে কাদের বলেন, এই মুহূর্তে আমরা বলতে পারছি না। হবে না এটাও বলতে পারছি না। এ বিষয়ে আমরা কথা বলার চেষ্টা করছি, আলাপ আলোচনা কিছুটা করেছি। দুই চারদিনের মধ্যে এ বিষয়ে নিশ্চিত হতে পারবেন বলেও জানান তিনি।

সাদের নমিনেশন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে জাপা চেয়ারম্যান বলেন, আমরা যারা কমিটিতে ছিলাম, তারা বসে আলোচনা করেছি। তার বাইরেও কয়েকজন সিনিয়র নেতার সঙ্গে আমরা খোলামেলা আলোচনা করেছি। সার্বিক বিবেচনায়, সবকিছু হিসাব করে আমরা তাকে (সাদ) নমিশেন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

‘দল যেহেতু মনোনয়ন দিয়েছে, নেতা-কর্মীরা তার হয়েই কাজ করবে। আসনটি জাতীয় পার্টির হাতেই থাকবে’, আশা করেন জিএম কাদের।

কাদের বলেন, দলের অনেকের অনেক প্রত্যাশা থাকে। অনেকের অনেক রিঅ্যাকশনও থাকে। কেউ কেউ দল থেকে চলে যেতে চায়, কেউ কেউ দল ছেড়ে চলেও যায়। এটা কোনো অস্বাভাবিক বিষয় না।

‘আমরা আশাবাদী যে সকলে ঐক্যবদ্ধভাবে আমাদের প্রার্থীর পেছনে কাজ করবে এবং তাকে জয়ী করে আনবে’, বলেন জাপা চেয়ারম্যান।

সংবাদ সম্মেলনে প্রেসিডিয়াম সদস্য সালমা ইসলাম এমপি, সোলায়মান আলম শেঠ, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান আদেল, মোস্তফা আল মাহমুদ, যুগ্ম মহাসচিব সুলতান আহমেদ সেলিম, সাংগঠনিক সম্পাদক নির্মল দাশ, শাহজাহান মানসুর, যুব বিষয়ক সম্পাদক মঞ্জুরুল হক, যুগ্ম দফতর সম্পাদক এম এ  রাজ্জাক খান উপস্থিত ছিলেন।


রাইজিংবিডি/ঢাকা/৯ সেপ্টেম্বর ২০১৯/নঈমুদ্দীন/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন