ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পাটকল শ্রমিকের মৃত্যুতে বাম গণতান্ত্রিক জোটের ক্ষোভ

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৮, ১৩ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাটকল শ্রমিকের মৃত্যুতে বাম গণতান্ত্রিক জোটের ক্ষোভ

বকেয়া মজুরি পরিশোধসহ পাটকল শ্রমিকদের ১১ দফা দাবিতে অনশনরত খুলনার প্লাটিনাম জুট মিলের শ্রমিক আব্দুস সাত্তারের মৃত্যুতে ক্ষোভ প্রকাশ করেছে বাম গণতান্ত্রিক জোট।

শুক্রবার বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের এক বিবৃতিতে বলা হয়েছে, “পাটকল শ্রমিকদের ১১ দফা দাবি বিবেচনা না নেয়ায় পুনরায় প্রমাণিত হলো এ সরকার গরিব-মেহনতি শ্রমিকদের স্বার্থবিরোধী।

‘শ্রমিকরা কাজ করে মজুরি পাচ্ছে না। শ্রমিকদের ১৫ সপ্তাহের মজুরি বকেয়া রয়েছে। প্রতিবার আন্দোলন করেই তাদের মজুরি আদায় করতে হচ্ছে।

‘আন্তর্জাতিক মুদ্রা তহবিল ও বিশ্ব ব্যাংকের পরামর্শে নয়া উদারবাদী নীতি বাস্তবায়ন করে পাট চাষ ও পাট শিল্পকে ধ্বংস করে দেয়া হচ্ছে। আদমজীর মত সমগ্র রাষ্ট্রীয় খাতের পাটকলসমূহ ধ্বংস করে পাট শিল্পকে ব্যক্তি মালিকানায় তুলে দেয়ার জন্য সরকার শিল্প ও শ্রমিকবিরোধী নীতি নিয়েছে। তারা সরকারের ভ্রান্ত নীতির বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে।”

বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে পাটকল শ্রমিকদের ১১ দফা মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। অনশনে মৃত্যুবরণকারী আব্দুস সাত্তারের পরিবারের দায়িত্ব গ্রহণের জন্য সরকারের কাছে দাবি জানানো হয়।

 

ঢাকা/হাসনাত/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়