ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নির্বাচন কমিশন ভোট গ্রহণে ব্যর্থ: হারুন

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৫, ৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নির্বাচন কমিশন ভোট গ্রহণে ব্যর্থ: হারুন

বিএনপির যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য হারুনুর রশীদ বলেছেন, সরকার ও নির্বাচন কমিশন ভোট গ্রহণে সম্পূর্ণ ব্যর্থ। নির্বাচন কমিশনকে দায়িত্ব থেকে সরে যাওয়া উচিত।

মঙ্গলবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি এ মন্তব্য করেন। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়।

তিনি বলেন, সদ্য সমাপ্ত সিটি করপোরেশন নির্বাচনে যেখানে এক তৃতীয়াংশ ভোটার উপস্থিত হল না, এই নির্বাচনের কি কোনো গ্রহণযোগ্যতা আছে? এই নির্বাচনের কোনো বৈধতা আছে? যেখানে সিংহভাগ মানুষ নির্বাচনে অংশগ্রহণ করতে পারল না, তাদের মতামত, রায় প্রদান করতে পারল না, সে নির্বাচনের গ্রহণযোগ্যতা নেই।

তিনি বলেন, সদ্য সমাপ্ত সিটি করপোরেশন নির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়া নিয়ে সরকারের ব্যর্থতা তুলে ধরে হারুন বলেন, গত ১ ফেব্রুয়ারি বাংলাদেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ নির্বাচন সম্পন্ন হয়েছে। সেই নির্বাচনে কমিশন যে ফল ঘোষণা দিয়েছে সেখানে দেখা যাচ্ছে, মাত্র ২৪ শতাংশ আর একটায় মাত্র ২৭ শতাংশ ভোট কাস্ট হয়েছে।

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের উদ্ধৃতি দিয়ে বিএনপির সাংসদ বলেন, পত্রিকায় খবর প্রকাশ হয়েছে   ইভিএমের ফলও পরিবর্তন হয়ে গেছে।

তিনি বলেন, এই ইসির আমল ছাড়া অতীতে কোনো সময় স্থানীয় সরকার নির্বাচনে বা জাতীয় নির্বাচনে ৫০ ভাগের কম ভোটের নজির নেই।

 

ঢাকা/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়