ঢাকা, শনিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

৪ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দিলো নাছিম ফাউন্ডেশন

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০১ ১০:২১:৫৮ এএম     ||     আপডেট: ২০২০-০৪-০১ ১০:২১:৫৮ এএম

করোনাভাইরাসের কারণে সৃষ্ট অচলাবস্থায় মাদারীপুর জেলায় কর্মহীন হয়ে পড়া দরিদ্র, অসহায় ও দিনমজুর ৪ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে বাহাউদ্দিন নাছিম ফাউন্ডেশন।

মঙ্গলবার দিনব্যাপী খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচিতে প্রত্যেক পরিবারকে দেওয়া হয়েছে চাল, ডাল, আটা, আলু, তেল ও সাবান ইত্যাদি।

মাদারীপুর পৌরসভার মেয়র, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. খালিদ হোসেন ইয়াদ খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি সমন্বয় করেন।

খাদ্যসামগ্রী বিতরণের সময় মাদারীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু কাজল কৃষ্ণ দে, জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন খান নাঈম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বায়েজিদ আহমেদ হাওলাদারসহ সব সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

করোনা মোকাবিলায় ইতিপুর্বে মাদারীপুর সদর ও কালকিনি উপজেলায় ছয় হাজার হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক দেওয়া হয়েছে।  পর্যায়ক্রমে জেলার বিভিন্ন উপজেলাতেও দেওয়া হবে। ফাউন্ডেশনের নির্দিষ্ট একটি কক্ষ ল্যাব হিসেবে ব্যবহার করে প্রায় পঞ্চাশ হাজার স্যানিটাইজার তৈরি করা হচ্ছে।
 


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম রাইজিংবিডিকে বলেন, করোনাভাইরাসের মহামারিতে বিশ্ব থমকে গেছে। এতে অর্থনীতির ওপর চাপ পড়েছে।  যার প্রভাব পড়েছে নিম্ন আয়ের দরিদ্র মানুষের ওপর।  তাদের আয় বন্ধ হয়ে গেছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, এর আগে আমি ব্যক্তিগত উদ্যোগে আমার সামর্থ্য অনুযায়ী দরিদ্র মানুষকে সহযোগিতা করেছি। এখন ফাউন্ডেশনের পক্ষ থেকে গরীব ও দুস্থ মানুষদের সহায়তা দেওয়া হচ্ছে।  পর্যায়ক্রমে আরও দেওয়া হবে।

তিনি আরও বলেন, আমরা রাজনীতি করি গণমানুষের জন্য। তাই তারা যখন বিপদে পড়েছেন, সংকটে পড়েছেন রাজনীতিবিদ হিসাবে তাদের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য মনে করি। এই সংকটে বিত্তবানদের দরিদ্র মানুষদের সহযোগিতা করার জন আহ্বান করছি।

 

পারভেজ/সাইফ