ঢাকা, শুক্রবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

সরকারি সহায়তা প্রাপ্তদের তালিকা প্রকাশের দাবি

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-১৮ ৭:৪৫:৪৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-১৮ ৭:৪৫:৪৫ পিএম

সরকারঘোষিত ২৫০০ টাকা অর্থ সহায়তা প্রাপ্ত ৫০ লাখ গ্রহীতার তালিকা প্রকাশের দাবি জানিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ।

সোমবার (১৮ মে) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ দাবি জানান বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান।

তিনি বলেন, করোনা দুর্যোগে ক্ষতিগ্রস্ত এবং কর্মহীন-রোজগারহীন অসহায় মানুষদের জন্য ১২৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজের ৫০ লাখ গ্রহীতার তালিকা প্রণয়ন করা হয়েছে।  দলীয়করণ ও অনিয়ম এমন পর্যায়ে হয়েছে যে তা আর ঢেকে রাখা যাচ্ছে না।  তাই মন্ত্রণালয়ই তালিকায় থাকা ১০ লাখ নাম বাদ দিয়েছে। একই ভোটার আইডি ও মোবাইল নম্বরে অসংখ্য নাম।

খালেকুজ্জামান বলেন, ঢাকার অদূরে গাজীপুরে ছিন্নমূল, অসহায়দের বাদ দিয়ে যারা বাড়ির মালিক তাদের তালিকাভুক্ত করা হয়েছে।  কারণ হিসাবে বলা হয়েছে আগামীতে যাদের বাড়ি ঘর আছে তারাইতো ভোট দেবে।  ফলে ত্রাণের বেলাতেও ভোটের রাজনীতি করছে আওয়ামী লীগ।

অনতিবিলম্বে ত্রাণ আত্মসাতকারী, দুর্নীতি, লুটপাটকারীদের বিরুদ্ধে ব্যবস্থা এবং তাদের গ্রেপ্তার ও সম্পদ বাজেয়াপ্তের দাবি জানান খালেকুজ্জামান। ২৫০০ টাকা করে ৫০ লাখ গ্রহীতার নাম গণমাধ্যমে প্রকাশ ও প্রত্যেক ইউনিয়ন পরিষদ এবং উপজেলা, জেলা পরিষদ, পৌরসভা, সিটি করপোরেশন, ওয়ার্ড কাউন্সিল অফিসে টানিয়ে দেওয়ারও দাবি জানান তিনি।

 

ঢাকা/মামুন/জেডআর