ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

দেশকে অনিবার্য সংঘর্ষের পথে ঠেলে দেওয়া হ‌চ্ছে: সাইফুল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৫, ১৩ আগস্ট ২০২৩  
দেশকে অনিবার্য সংঘর্ষের পথে ঠেলে দেওয়া হ‌চ্ছে: সাইফুল

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, নির্বাচনকেন্দ্রীক গভীর রাজনৈতিক সংকট উত্তরণে বিরোধীদলসমূহের সব ন্যায্য দাবিকে নাকচ করে দিয়ে সরকার ও সরকারিদল দেশকে অনিবার্য সংঘাত-সংঘর্ষের পথে ঠেলে দিচ্ছে। এর পুরো দায়-দায়িত্ব সরকার ও সরকারি দলকেই বহন করতে হবে।সরকারি দলের সাধারণ সম্পাদক গতকাল এক সমাবেশে  ‘বিরোধীদের কোন দাবি মানা হবে না-এই মর্মে যে বক্তব্য দিয়েছেন তা  একদিকে চরম দম্ভ আর জেদের বহিঃপ্রকাশ ; আর অন্যদিকে সংঘাত-সংঘর্ষকে ডেকে আনার সামিল।

রোববার (১৩ আগস্ট) সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্যে তি‌নি এসব কথা ব‌লেন।

বক্তব্য রাখেন রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল ও মীর মোফাজ্জল হোসেন মোশতাক।

সাইফুল হক প্রশ্ন রা‌খেন,বিরোধীদলকে পিটিয়ে, দমন  করে আর তাদের বিরুদ্ধে  পরিকল্পিতভাবে ঘৃণা আর বিদ্বেষ ছড়িয়ে কি তাদেরকে বর্তমান সরকারের অধীনে নির্বাচনে আনা যাবে?

তিনি বলেন, গতকাল দলীয় সভায় আওয়ামী লীগ সভাপতি ও সরকারপ্রধান তার রাজনৈতিক বিরোধীদের সম্পর্কে যেসব বিদ্বেষপ্রসূত বাক্য উচ্চারণ করেছেন  তা তার সাংবিধানিক দায়িত্বের সাথে সঙ্গতিপূর্ণ নয়। তাদের এসব বক্তৃতা-বিবৃতি গোটা পরিস্থিতিকে মীমাংসাহীন বৈরীতায় পর্যবসিত করছে।

‘সরকার ও সরকারি দলকে এটা উপলব্ধি করা জরুরি যে, ২০১৪ বা ২০১৮ সালের মতো তামাশাপূর্ণ জ্বালিয়াতির আর একটি  এক তরফা নির্বাচনের পাঁয়তারা দেশের মানুষ এবার বরদাস্ত করবে না,’ ব‌লেও মন্তব‌্য ক‌রেন তি‌নি।

সাইফুল হক বলেন, নির্বাচনকেন্দ্রিক সংকট উত্তরণে সরকার যদি যুক্তির পথে না হাঁটে তাহলে আন্দোলনের মধ্য দিয়ে লজ্জাজনক ভাবেই তাদেরকে বিদায় নিতে হবে।বাংলাদেশের মানুষ এবার এই মরীয়া আন্দোলনের জন্যই প্রস্তুত।

সভায় ডেঙ্গু মোকাবিলায় সরকারি ব্যর্থতায় তীব্র ক্ষোভ প্রকাশ করা হয় এবং সরকারের চরম দায়িত্বহীনতার জন্য প্রতিদিন ডেঙ্গু পরিস্থিতির অবনতি ঘটছে। সভায় অনতিবিলম্বে ডেঙ্গু মোকাবিলায় স্বাস্থ্যগত জরুরি অবস্থা জারি করে সমন্বিত পদক্ষেপ গ্রহণে সরকার, সিটি কর্পোরেশনসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানানো হয়।

সভায় এক দফার যুগপৎ আন্দোলনের পরবর্তী কর্মসূচি নিয়ে আলোচনা হয়।

/নঈমুদ্দীন/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়