ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

দলীয় সরকারের অধীনে নির্বাচন দেশবাসী মানবে না: ইসলামী আন্দোলন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৭, ১৪ আগস্ট ২০২৩  
দলীয় সরকারের অধীনে নির্বাচন দেশবাসী মানবে না: ইসলামী আন্দোলন

ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতারা বলেছেন, সংবিধানের দোহাই দিয়ে দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন জনগণ মেনে নেবে না। সংবিধান জনগণের জন্য এবং জনগণের কল্যাণের জন্য। সাংবিধানিক যে সংকট সৃষ্টি হয়েছে তা আওয়ামী লীগ করেছে, সমাধানও আওয়ামী লীগকে করতে হবে।

সোমবার (১৪ আগস্ট) বিকে‌লে ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম এবং সেক্রেটারি ডা. শহীদুল ইসলাম এক যুক্ত বিবৃতিতে এসব কথা ব‌লেন।

তারা ব‌লেন, বর্তমান সমস‌্যার সমাধান একটাই সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর। এর বাইরে জনগণ কিছু বুঝে না। অতীতেও সংবিধান এবং উন্নয়নের জিগির করতে করতে মুখে ফেনা তুলেছিল, কিন্তু তাতে কোনো কাজ হয়নি। জনগণের দাবির কাছে মাথানত করতে বাধ্য হয়েছিলো। এ সরকারের পরিণতিও সেদিকে যাচ্ছে।

বিবৃতিতে নেতারা বলেন, দলীয় সরকারের অধীনে ১৪ ও ১৮ সালে নির্বাচনের নামে যে তামাশা আর প্রহসন হয়েছে তা উল্লেখ করে নেতারা বলেন, জনগণকে আর বোকা বানানোর চেষ্টা করবেন না। জনগণ আজ ক্ষুব্ধ। বিক্ষুব্ধ জনতা ফুসে ওঠলে শ্রীলঙ্কা থেকেও পরিস্থিতি ভয়াবহ হতে পারে।

আগামী ১৯ আগস্ট বিকেল ৪টায় রাজধানী ঢাকার বায়তুল মোকাররম উত্তর গেটে আহুত সমাবেশ সফল করার জন্য নেতারা নগরবাসীর প্রতি আহ্বান জানান বলে বিবৃতিতে জানানো হয়েছে।

/নঈমুদ্দীন/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়