ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সরকার পুরো রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ক্ষমতায় থাকতে চাচ্ছে: ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৬, ১৯ আগস্ট ২০২৩   আপডেট: ১৪:০৪, ১৯ আগস্ট ২০২৩
সরকার পুরো রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ক্ষমতায় থাকতে চাচ্ছে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার মানুষের ভোটের অধিকার, সংবাদপত্রের স্বাধীনতা  ও বিচার বিভাগের স্বাধীনতা হরণ করেছে। ক্ষমতায় টিকে থাকার জন্য তারা পুরো রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে। 

শনিবার (১৯ আগস্ট) দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। স্বেচ্ছাসেবক দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিএনপি মহাসচিব।
 
মির্জা ফখরুল বলেন, বর্তমান অবস্থা থেকে দেশকে মুক্ত করার লক্ষ্যে সব জনগণ এবং সব রাজনৈতিক দল এক দফা দাবিতে সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর, নতুন নির্বাচন কমিশন গঠন এবং নতুন সংসদ গঠনের শপথ নিয়েছে। একই লক্ষ্যে রাজপথের আন্দোলন বেগবান করছে। 

সরকার সুপরিকল্পিতভাবে বাংলাদেশে অর্থনীতিকে ধ্বংস করেছে দাবি করে মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের সব সম্ভাবনাকে ধ্বংস করে দিয়েছে তারা। সরকার এখন বাংলাদেশের মানুষকে জিম্মি করে রাজতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়। কিন্তু জনগণ এবং সব রাজনৈতিক দল এক হয়েছে তাদের ভোটের অধিকার ও গণতন্ত্র ফিরে পাওয়ার জন্য। তারা যে লড়াই শুরু করেছে সে লড়াইয়ে নিশ্চয়ই জয়ী হবে।   

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপি যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী, সাধারণ সম্পাদক রাজিব আহসান প্রমুখ। 

মেয়া/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়